• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোলাপি বলে গতির ঝড় তুলতে ফিরছেন মুস্তাফিজ

  ক্রীড়া ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ১১:১৯
মুস্তাফিজুর রহমান
জাতীয় দলের বাঁহাতি পেসার মুস্তাফিজ (ছবি : সংগৃহীত)

ইন্দোর টেস্টের আগে সংবাদ সম্মেলনে বিরাট কোহলি বলেছিলেন, মুস্তাফিজের ব্যাপারে বাড়তি সতর্ক থাকবে তারা। ছন্দে না থাকলেও সে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। আইপিএলে মুস্তাফিজের বিপক্ষে পূর্ব-অভিজ্ঞতা থেকে এমনটি জানান ভারতীয় অধিনায়ক।

তবে চমক দেখিয়ে বাংলাদেশ মুস্তাফিজকে ছাড়াই মাঠে নেমেছিল। রাহীর দুর্দান্ত বোলিং ম্লান হয়ে যায় অন্যপ্রান্তে এবাদতের হাফ-ভলি ডেলিভারিতে। টেস্ট মেজাজে বোলিংটাই রপ্ত করতে পারেনি বাংলাদেশি বোলাররা। তাই ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও রীতিমতো ধুকতে থাকে তারা।

এদিকে, দিবারাত্রির টেস্টে গোলাপি বলে পেসারদের ভূমিকাই বেশি। তাই ইডেন গার্ডেন্সে তিন পেসার নিয়ে মাঠে নামার চিন্তা ভাবনা করছে বাংলাদেশ। আর সুযোগ পেতে যাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজও।

ছন্দে না থাকার জন্য প্রথম টেস্টে মুস্তাফিজকে খেলায়নি বাংলাদেশ। কিন্তু ইডেনের গতিময় পিচ ও গোলাপি বল তার প্রত্যাবর্তনের ভালো মঞ্চ হতে পারে। শীতের আবহাওয়ার কারণে একে তো মাঠে প্রচুর বাতাস রয়েছে। সঙ্গে ঘাসে ভরা উইকেট থেকে সাহায্য পাবেন। তাই আরেকবার সুযোগের অপেক্ষায় কাটার মাস্টার।

মুস্তাফিজের সঙ্গে নেটে ভয়ঙ্কর দেখিয়েছে আল আমিন হোসেনকে। অধিনায়ক মুমিনুল হক তার বিপক্ষে একাধিক বার পরাস্ত হন। সমস্যায় পড়েছেন মুশফিকুর রহিমও। তাই একাদশে থাকবেন আল আমিনও। তৃতীয় পেসার হচ্ছেন প্রথম টেস্টে টাইগারদের সফল বোলার আবু জায়েদ রাহী। সেক্ষেত্রে স্পিন অপশনে মিরাজ ও তাইজুলের মধ্যে একজন বাদ পড়বেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড