• রোববার, ১৬ আগস্ট ২০২০, ১ ভাদ্র ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক

২০ নভেম্বর ২০১৯, ১৯:২৪
ইমার্জিং এশিয়া কাপ
ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

শ্বাসরুদ্ধকর সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করল পাকিস্তান। পাকিস্তানের কাছে মাত্র ৩ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ভারত।

বুধবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন পাকিস্তানের দুই ওপেনার ওমর ইউসুফ ও হায়দার আলী। এ দুইজনে ২২ ওভারে গড়ে তোলেন ৯০ রানের জুটি। ৬০ বলে ৪৩ রান করে হায়দার আউট হলে ভাঙে এ জুটি। আরেক ওপেনার ইউসুফ করেন ৯৭ বলে ৬৬ রান।

এরপর সাইফ বদরের অপরাজিত ৪৭, রোহাইল নাজিরের ৩৫ ও ইমরান রফিকের ২৮ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৭ রান করে পাকিস্তান। ভারতের পক্ষে শিভাম, দুবে ও হৃত্ত্বিক সমান দুইটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে ভারত। ৬.২ ওভারেই ৪৩ রান সংগ্রহ করে দুই ওপেনার শারথ ও জুয়েল। ১৭ রান করা জুয়েলকে আউট করে দলকে প্রথম সাফল্য এনে দেন হাসনাইন। এরপর ৫৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন শারথ ও সানভির সিং। ৪৭ রান করে আউট হয় শারথ।

৩৭.৫ ওভারেই ৪ উইকেটে ২১১ রান তুলে ফেলে ভারত। শেষ ৭৬ বলে ৫৭ রান দরকার ছিল ভারতের, হাতে ছিল ৬ উইকেট। ফলে সহজ জয়ের স্বপ্নই দেখছিল তারা। তবে এরপরই দুর্দান্তভাবে খেলায় ফিরে আসে পাকিস্তান। শেষ ওভারে ভারতের দরকার হয় ৮ রান। প্রথম বলে সিঙ্গেল নেয় ভারত। দ্বিতীয় বলে শিভমকে আউট করেন আমাদ। শেষ চার বলে ভারত ৩ রান নিতে পারে ভারত। ফলে ৩ রানের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড