• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের শক্তিশালী একাদশ

  ক্রীড়া ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৬:০২
অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
টেস্ট সিরিজের ট্রফি নিয়ে পেইন ও আজহার (ছবি : ক্রিকেট অস্ট্রেলিয়া)

সাদা পোশাকে পাকিস্তানের আফসোসের নাম অস্ট্রেলিয়া। টেস্টে গত দুই যুগ ধরে অস্ট্রেলিয়ার মাটিতে কোনো জয় নেই তাদের। এমনকি ড্রও করতে পারেনি ইমরান খান, জাভেদ মিঁয়াদাদের উত্তরসূরিরা। এই দীর্ঘ ২৪ বছরে ১২টি টেস্ট খেলেছে পাকিস্তান।

সবশেষ সফরে তিন ম্যাচের প্রথমটিতে ৩৯ রানে হারলেও পরের দুই টেস্টে বিশাল ব্যবধানে হারে তারা। দ্বিতীয় টেস্ট ইনিংসে ১৮ রানে ও শেষ টেস্টে ২২০ রানে হারে পাকিস্তান। তাই অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের খরা কাটাতে প্রস্তুত এবার সফরকারী শিবির। এ ম্যাচের মধ্য দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা করবে আজহার আলী, বাবর আজমরা।

এ দিকে, অস্ট্রেলিয়ার ব্রিসবেন বর্তমানে প্রতিপক্ষের জন্য এক অজেয় দুর্গ। গত ৩১ বছরে এখানে কোনো টেস্ট হারেনি অজিরা। ১৯৮৮ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ উইকেটে হারে স্বাগতিক শিবির।

এ ম্যাচে দুই দলই সেরা একাদশ নিয়ে মাঠে নামছে। প্যাটিনসন নিষিদ্ধ হওয়ায় মিচেল স্টার্ক তৃতীয় পেসার হিসেবে খেলবেন অজি দলে। আর ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে নামবেন ব্রিসবেনের ঘরের ছেলে জো বার্নস। ১৬ টেস্টের ক্যারিয়ারে চারটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি করেন এ ডানহাতি।

অপর দিকে, সরফরাজ আহমেদ যুগের পর প্রথম টেস্ট খেলতে নামছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান থাকছেন উইকেটরক্ষক হিসেবে। পেস আক্রমণে নেতৃত্ব দেবেন মোহাম্মদ আব্বাস। তার সঙ্গে শাহীন আফ্রিদি ও অভিষিক্ত নাসিম শাহ। নাসিমের অভিষেকের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের অধিনায়ক আজহার।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ : ডেভিড ওয়ার্নার, জো বার্নস, মারনাস লাবুশেইনি, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজেলউড।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ : শান মাসুদ, আজহার আলী, হারিস সোহেল, বাবর আজম, আসাদ শফিক, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড