• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষিদ্ধ হচ্ছেন শাহাদাত

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ১৫:৫৭
শাহাদাত হোসেন
ডানহাতি পেসার (ছবি : সংগৃহীত)

ইতিবাচক না হলেও নেতিবাচক কারণে বারবারই খবরের শিরোনাম হচ্ছেন জাতীয় দলের সাবেক পেসার শাহাদাত হোসেন। গৃহকর্মী নির্যাতনের মামলায় কয়েক মাস জেলেও ছিলেন তিনি। এবার বিতর্কে জড়িয়েছেন মাঠের ভেতরেই।

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলায় খুলনার আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ঢাকার হয়ে মাঠে খেলছিলেন শাহাদাত ও তার সতীর্থ স্পিনার আরাফাত। খেলার এক পর্যায়ে আরাফাতকে বলের এক পাশ ঘষে দিতে বলেন শাহাদাত। আরাফাত সঠিকভাবে ঘষে দিতে পারবেন না বলায় রেগে যান শাহাদাত। খেলা চলা অবস্থায় মাঠেই শাহাদাত আরাফাতকে চড়-থাপ্পড় মারতে শুরু করেন। এমনকি তাকে লাথিও মেরেছেন অভিযোগ প্রত্যক্ষদর্শীদের।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি সাবেক ক্রিকেটার শিপার। বোর্ডের কাছে তিনি রিপোর্টও পাঠিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন। শাহাদাতের নিষেধাজ্ঞা কমপক্ষে এক বছরের জন্য হতে পারে, মনে করছেন ম্যাচ রেফারি।

শিপার বলেন, ‘আমি আমার যা লেখার ও বলার বোর্ডে বলে দিয়েছি। শাহাদাত যা ঘটিয়েছে, সেটা নিয়ে আমার মানে ম্যাচ রেফারির শাস্তি দেওয়ার এখতিয়ার নেই। এটা লেভেল ‘ফোর’ এর আওতায়। এ শাস্তি অনেক কঠিন ও বড়। এটা তেড়ে যাওয়া, বাজে অঙ্গভঙ্গি বা গালি দেওয়ার মতো ছোটখাটো ঘটনা নয়। সরাসরি গায়ে হাত তোলা। এর শাস্তি কঠিন। আইনে ন্যূনতম ১ বছর সাসপেন্ড। এখন এটা বিসিবিতে পাঠানো হয়েছে। ঘটনার সাক্ষ্য প্রমাণ ও যাচাই বাছাইয়ের পর বোর্ডই ঠিক করবে কী শাস্তি দেবে’।

যেহেতু ম্যাচ রেফারি বলেই দিয়েছেন শাস্তি কমপক্ষে এক বছর হওয়ার সম্ভাবনা। তাই এক বছর ধরেই নেওয়া যায়। তবে রাজিবের বিষয়ে আগেও অভিযোগ ছিল, সেদিক বিবেচনায় আরও হার্ডলাইনে যেতে পারে বিসিবি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড