• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোথাও নেই সাকিবের নাম!

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ২০:১৮
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)

তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসিকে জানাননি সাকিব আল হাসান। ফলে ক্রিকেটের সর্বোচ্চ এ নিয়ন্ত্রক সংস্থা সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দেয়। যদিও শর্তসাপেক্ষে সাকিবের এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে।

নিষেধাজ্ঞার ফলে ধীরে ধীরে আইসিসিসহ সব জায়গা থেকে মুছে ফেলা হচ্ছে সাকিব আল হাসানের নাম। তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হয়ে বিশ্বরেকর্ড গড়া সাকিবের নামই এখন নেই আইসিসির র‍্যাঙ্কিং লিস্টে। প্রথমে টি-টুয়েন্টি, তারপর ওয়ানডে র‍্যাঙ্কিং থেকে মুছে ফেলা হয় সাকিবের নাম। সর্বশেষ হালনাগাদকৃত টেস্ট র‍্যাঙ্কিংয়েও নেই এ অলরাউন্ডারের নাম।

এরপর আইপিএলেও দল হারান সাকিব। প্লেয়ার রিটেইনের সর্বশেষ দিনে সাকিবকে ছেড়ে দেয় তার দল সানরাইজার্স হায়দরাবাদ। এবারের বিপিএলেও নেই সাকিব। প্রথমবার বিপিএলে দেখা যাবে না এ টুর্নামেন্টের সবচেয়ে সফল ক্রিকেটারকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এবারের বিশেষ বিপিএলের প্লেয়ার ড্রাফটের তালিকা থেকে সাকিবের নাম বাদ দেওয়া হয়েছে।

আগামী এক বছর ক্রিকেট খেলতে পারবেন না সাকিব। আর ক্রিকেট সংশ্লিষ্ট সম্ভাব্য সকল জায়গা থেকে মুছে ফেলা হয়েছে সাকিবের নাম। তবে ইতিহাস আর রেকর্ড বই থেকে চাইলেও সাকিবকে মুছে ফেলা যাবে না। সাকিবকে তার ভক্তদের মন থেকেও মুছে ফেলা যাবে না। সাকিব ভক্তরা আশায় রয়েছে, সাকিব ফিরে এসে আবারও তার হারানো মুকুট পুনরুদ্ধার করবে।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড