• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে বাংলাদেশের সিরিজ নিশ্চিত

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১৮:৩২
টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন হৃদয়
টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন হৃদয় (ছবি : সংগৃহীত)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন তৌহিদ হৃদয়। যুব ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বাধিক চার সেঞ্চুরির মালিক এখন তিনি। হৃদয়ের সেঞ্চুরির ওপর ভর করে লঙ্কানদের বিপক্ষে টানা তৃতীয় জয় পেয়েছে স্বাগতিকরা। সে সঙ্গে জিতে নিয়েছে সিরিজও।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা। সিরিজের চতুর্থ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে হৃদয়ের সেঞ্চুরি ও আকবর আলীর ৬৬ রানের ইনিংসে ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

রবিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী দলের ছুঁড়ে দেওয়া ২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৭ রানেই ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর ২৬ রান করে ওপেনার তানজিদ হাসান তামিমও বিদায় নিলে দলের হাল ধরেন হৃদয়। তবে ৬২ রানের জুটি গড়ার পর তাকে একা রেখে বিদায় নেন শাহাদাত হোসেনও।

আগের ম্যাচেই সেঞ্চুরি তুলে নেওয়া হৃদয় অধিনায়ক আকবর আলীর সঙ্গে গড়েন ১১০ রানের ম্যাচজয়ী জুটি। দলকে জয়ের বন্দর থেকে ২০ রান দূরত্বে রেখে আসার আগে হৃদয়ের ব্যাট থেকে আসে ১২০ বলে ১১৫ রানের ইনিংস। দুর্দান্ত এই ইনিংসটি ৯ চার ও ৩ ছক্কায় সাজানো। যুব ওয়ানডেতে এটি তার চতুর্থ সেঞ্চুরি। বাকি পথ শামিম হোসেনকে নিয়ে নির্বিঘ্নে পাড়ি দেন অধিনায়ক আকবর। যুবা অধিনায়ক শেষ পর্যন্ত ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন।

বল হাতে বাংলাদেশ যুবাদের মধ্যে সাকিব নেন তিন উইকেট। এছাড়াও একটি করে উইকেট নেন শামিম, রাকিবুল হাসান ও আশরাফুল ইসলাম সিয়াম। একই ভেন্যুতে মঙ্গলবার (১৯) অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ।

ওডি/এসএম

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড