• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌম্য-শান্তর ব্যাটিং তাণ্ডবে ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ১৭:১৪
সৌম্য সরকার
সৌম্য সরকার (ছবি: সংগৃহীত)

ইমার্জিং এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ ইমার্জিং দল। সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তর ঝড়ো ব্যাটিংয়ে শক্তিশালী ভারতকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের চেপে ধরে বোলাররা। সুমন খান-সৌম্যদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ২৪৬ রানে আলআউট হয় ভারত। আরমান জাফর সর্বোচ্চ ১০৫ রান করেন। এছাড়া গুপ্তা করেন ৪০ রান। বাংলাদেশি পেসার সুমন খান ৪ উইকেট শিকার করেন। তানভীর ইসলাম ও সৌম্য সরকার সমান দুটি উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। তরুণ ওপেনার নাঈম শেখ আউট হন দলীয় ১৫ রানে। ২ চার ও ১ ছয়ে তিনি করেন ১৪ রান। তবে এরপরই দলের হাল ধরেন সৌম্য সরকার ও শান্ত। শুধু হালই ধরেননি তারা, ব্যাট হাতে ঝড়ও তুলেছেন। এ দুইজন ১৪৪ রানের জুটি গড়ে তোলেন। ৬৮ বলে ৭৩ রান করে সৌম্য আউট হলে ভাঙে এ জুটি। ৭ চার ও ৩ ছয়ে এ ইনিংস সাজান সৌম্য। আরেক ব্যাটসম্যান শান্ত করেন ৮৮ বলে ৯৪ রান। তিনি ১৪টি চারের সঙ্গে দুটি বিশাল ছক্কাও হাঁকান। এরপর ২১ রান করে ইয়াসির আলী আউট হলেও অপরাজিত ৩৪ রান করে জয় নিয়ে মাঠ ছাড়ে আফিফ হোসেন ধ্রুব।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড