• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব ছাড়াই ২০৯ দেশি ক্রিকেটারের বিপিএল

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ০৬:৩২
বিপিএল লোগো
বিপিএল লোগো (ছবি : সংগৃহীত)

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। তাই আগামী মাসে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু বিপিএল খেলতে পারছেন না তিনি। ৭ দলের অংশগ্রহণে আগামী ১১ ডিসেম্বর পর্দা উঠবে জনপ্রিয় টুর্নামেন্টটি। 

আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ১৭ নভেম্বর প্লেয়ার্স ড্রাফট এবং ৮ ডিসেম্বর বর্ণাঢ্য উদ্বোধন। ছয় ক্যাটাগরির প্লেয়ার্স ড্রাফটে দেশি ক্রিকেটারের সংখ্যা বাড়িয়ে ১৮৫ থেকে ২০৯ করা হয়েছে। 

‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের বেজ প্রাইস ধরা হয়েছে ৪০-৭৫ লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরি ৩৫ লাখ, ‘বি’ ক্যাটাগরি ১৮ লাখ, ‘সি’ ক্যাটাগরি ১২ লাখ টাকা, ‘ডি’ ক্যাটাগরি ৮ লাখ টাকা এবং ‘ই’ ক্যাটাগরির ৫ লাখ টাকা।  

বিপিএল ড্রাফটে ক্রিকেটাররা : 

‘এ’ প্লাস : মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান।

‘এ’ গ্রেড : মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, ইমরুল কায়েস, মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন।

‘বি’ গ্রেড : আবু হায়দার রনি, শফিউল ইসলাম, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, নাজমুল শান্ত, শুভাগত হোম, নুরুল হাসান, জহুরুল ইসলাম, শাহরিয়ার নাফিস, আল আমিন, ফরহাদ রেজা, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, আফিফ হোসেন, ফজলে রাব্বি মাহমুদ, ইয়াসির রাব্বি, রনি তালুকদার, আরিফুল হক, নাজমুল অপু, সানজামুল ইসলাম, সৌম্য সরকার ও নাইম হাসান।

‘সি’ গ্রেড : আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিস রায়, অলক কাপালি, সোহাগ গাজী, জুনায়েদ সিদ্দিকী, শামসুর রহমান শুভ, সৈয়দ খালেদ আহমেদ, আল-আমিন হোসেন, আরাফাত সানি, তানবীর হায়দার, সৈকত আলী, মার্শাল আইয়ুব, মাহমুদুল হাসান, আবদুল মজিদ, নাদিফ চৌধুরী, ইরফান শুক্কুর, সাইফ হাসান, মোহাম্মদ শরিফউল্লাহ, দেলোয়ার হোসেন, মনির হোসেন খান, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মুক্তার আলী, আলাউদ্দিন বাবু, সোহরাওয়ার্দি শুভ, মেহেদী মারুফ, নাইম ইসলাম, রকিবুল হাসান, সাকলাইন সজীব, এবাদত হোসেন, মেহেদী হাসান রানা, নাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, রবিউল হক, কাজী অনিক, জাকির হাসান, নাসির হোসেন, মোশাররফ রুবেল, তৌহিদ হদয়, শরিফুল ইসলাম ও আব্দুর রাজ্জাক।

‘ডি’ ও ‘ই’ ক্যাটাগরিতে আছেন অন্য ক্রিকেটাররা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড