• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিল-আর্জেন্টিনার শ্বাসরুদ্ধকর ম্যাচের ভিডিও

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০১৯, ০২:৪০
মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা
মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা (ছবি : সংগৃহীত)

আর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল মানেই উত্তেজনা। হোক সেটা বিশ্বকাপের ম্যাচ কিংবা ফ্রেন্ডলি। স্বাভাবিকভাবেই আজকের ম্যাচকে ঘিরেও ভক্তদের মাঝে ছিল সে উত্তেজনা। যদিও শেষ পর্যন্ত হাসি মুখে বাড়ি ফিরেছে আর্জেন্টাইন ভক্তরা আর মন খারাপ করে ফিরতে হয় ব্রাজিলকে। কারণ চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ১-০ গোলে হেরেছে সেলেসাওরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা।

সৌদি আরবের কিং সউদ স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। সুপার ক্লাসিকোর এ ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন তিন মাসের নিষেধাজ্ঞা থেকে ফেরা লিওনেল মেসি। 

হাইভোল্টেজ ম্যাচের নয় মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ পায় ব্রাজিল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব পান গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু গোল পোস্টের বাইরে শট করে বসেন তিনি। দারুণ সুযোগ হাত ছাড়ার যন্ত্রণায় পুড়তে হয় ব্রাজিল ভক্তদের। 

তিন মিনিট পর আর্জেন্টিনার সামনেও আসে একই সুযোগ। জেসুসের মতো পেনাল্টি থেকে গোল করার দায়িত্ব পড়ে মেসির কাঁধে। মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক। 

বেশ কয়েক বার সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি সেলেসাওরা। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে মেসিরাও সুযোগ পায় বেশ কয়েকটি। শেষ পর্যন্ত আর গোলের দেখা না পেলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।  

কোপার পর নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনার জার্সিতে মাঠে ফিরছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ব্রাজিল অবশ্য নেইমারকে পাচ্ছে না। চোটের কারণে দলে নেই পিএসজি ফরোয়ার্ড। কোপার শিরোপা জয়ের পর থেকে এখনো পর্যন্ত খেলা চারটি প্রীতি ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি তিতের দল। এর মধ্যে তিনটি ড্র করেছে কলম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার সঙ্গে। একটি ম্যাচে হেরেছে পেরুর কাছে।

অন্য দিকে, আর্জেন্টিনা কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হারিয়েছিল চিলিকে। এরপর চারটি প্রীতি ম্যাচ খেলে অপরাজিত তারা। দুটি ম্যাচে তারা ড্র করেছে চিলি ও জার্মানির সঙ্গে। অন্য দুই ম্যাচে মেক্সিকো ও ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছে বিশাল ব্যবধানে।

 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড