• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলের দারুণ মিস, মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ২৩:৪৮
ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি
ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি (ছবি : সংগৃহীত)

ম্যাচের নয় মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ পায় ব্রাজিল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব পান গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু গোল পোস্টের বাইরে শট করে বসেন তিনি। দারুণ সুযোগ হাত ছাড়ার যন্ত্রণায় পুড়তে হয় ব্রাজিল ভক্তদের।

তিন মিনিট পর আর্জেন্টিনার সামনেও আসে একই সুযোগ। জেসুসের মতো পেনাল্টি থেকে গোল করার দায়িত্ব পড়ে মেসির কাঁধে। মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

এতে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধের বাকি সময় দুই দলের কেউই কারো জালে বল জড়াতে পারেনি।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। সৌদি আরবের কিং সৌউদ স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১১ মাঠে নামে দুই দল।

বেশ কয়েক বার সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি সেলেসাওরা। প্রথমার্ধের শেষ পর্যন্ত চলে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণ।

ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ দেখা যাচ্ছে বেইন স্পোর্টস-২, সুপার স্পোর্টস-২, মোবাইল অ্যাপস লাইভ নেট টিভি ও বেইন স্পোর্টস ফেইসবুকে। এছাড়া স্মার্ট গুগল টিভিতে দেখতে পারবেন ম্যাচটি। খেলাটি দেখা যাচ্ছে টোটাল স্পোর্টেকের ওয়েবসাইটেও।

দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল চলতি বছরের কোপা আমেরিকার সেমিফাইনালে। আর্জেন্টিনাকে হারিয়ে সেবার ফাইনালের টিকিট পেয়েছিল ব্রাজিল। পরে জিতেছিল শিরোপাও। এবার অবশ্য দুই দলের লড়াইটা হবে প্রীতি ম্যাচে।

কোপার পর নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনার জার্সিতে মাঠে ফিরছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ব্রাজিল অবশ্য নেইমারকে পাচ্ছে না। চোটের কারণে দলে নেই পিএসজি ফরোয়ার্ড। কোপার শিরোপা জয়ের পর থেকে এখনও পর্যন্ত খেলা চারটি প্রীতি ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি তিতের দল। এর মধ্যে তিনটি ড্র করেছে কলম্বিয়া, সেনেগাল ও নাইজেরিয়ার সঙ্গে। একটি ম্যাচে হেরেছে পেরুর কাছে।

অন্যদিকে, আর্জেন্টিনা কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হারিয়েছিল চিলিকে। এরপর চারটি প্রীতি ম্যাচ খেলে অপরাজিত তারা। দুটি ম্যাচে তারা ড্র করেছে চিলি ও জার্মানির সঙ্গে। অন্য দুই ম্যাচে মেক্সিকো ও ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছে বিশাল ব্যবধানে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড