• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের বিপক্ষে প্রথমবার ‘ডাক’ মারলেন কোহলি

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১৫:৫২
বিরাট কোহলি (ছবি : সংগৃহীত)
বিরাট কোহলি (ছবি : সংগৃহীত)

ইন্দোরে চলছে ভারত-বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশের ১৫০ রানের জবাবে দ্বিতীয় দিনে তৃতীয় উইকেট জুটিতে মাঠে নামেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট করতে নেমেই ডাক মারেন ভারতের ব্যাটিং স্তম্ভ কোহলি। দুর্দান্ত ডেলিভারি, দারুণ রিভিউ। বিরাট কোহলিকে শূন্য রানে ফিরিয়ে দেন আবু জায়েদ চৌধুরি রাহী!

লেংথ বল অফ স্টাম্পের বাইরে পিচ করে ভেতরে ঢোকে দারুণ তীক্ষ্ণভাবে। কোহলি হয়তো ভাবতে পারেননি এতটা ঢুকবে বল। তার ডিফেন্সকে ফাঁকি দিয়ে বল গিয়ে লাগে পেছনের পায়ে। জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার।

উইকেটের পেছন থেকে কিপার লিটন দাস বলছিলেন, তিনি ঠিকমতো বুঝতে পারছিলেন না ইম্প্যাক্ট কোথায়। অধিনায়ক মুমিনুল হক তারপরও নেন রিভিউ। দেখা গেল, ইম্প্যাক্ট লাইনেই ছিল, বল লাগছিল লেগ স্টাম্পে। উল্লাসে ভাসল বাংলাদেশ।

২ বলে শূন্য রানে বিদায় নিলেন কোহলি। টেস্ট ক্রিকেটে তার দশম শূন্য। বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটেই প্রথম!

বাংলাদেশের বিপক্ষে সব সংস্করণেই কোহলির রেকর্ড দুর্দান্ত। টাইগারদের বিপক্ষে ২০ ইনিংস মিলে এই প্রথমবার ভারতীয় কাপ্তান আউট হলেন শূন্য রানে।

বাংলাদেশের বিপক্ষে ১২ ওয়ানডেতে কোহলির ব্যাটিং গড় ৭৫ দশমিক ৫৫। সেঞ্চুরি ও ফিফটি ৩টি করে। ৪টি টি-টুয়েন্টিতে গড় ৬৪ দশমিক ৫০। এই ম্যাচের আগে দুটি টেস্ট খেলে ছিল একটি ডাবল সেঞ্চুরি। এবারের শূন্য রানের পরও তাই টেস্টে গড় ৬৪।

উল্লেখ্য, দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট। নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করছে ভারত। এই রিপোর্ট লেখা অবধি ৯৫ ওভারে ভারতের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৩৪৫ রান। উইকেটে আছেন মায়াঙ্ক আগারওয়াল (১৮৪) এবং জাদেজা (১০)। প্রথম ইনিংসে ভারত এখন পর্যন্ত এগিয়ে আছে ১৯৬ রানে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড