• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ বছর পর টেস্ট ফিরছে পাকিস্তানে

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১৫:২৩
পাকিস্তান ক্রিকেট দল
পাকিস্তান ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ দিয়ে ইতোমধ্যেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। এবার লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘ দশ বছর পর দেশটিতে টেস্ট সিরিজও অনুষ্ঠিত হতে যাচ্ছে।

২০০৯ সালে লাহোরে লঙ্কান ক্রিকেটারদের ওপর হামলা হওয়ার পর পাকিস্তানে খেলতে আর কোনো দেশ যায়নি। দীর্ঘ দশ বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে ছিল তারা। চলতি বছরে সাহায্যের হাত বাড়িয়ে দেয় সেই লঙ্কানরাই। গত সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে যায় তারা। যদিও দলটির প্রথম সারির বেশ কয়েকজন ক্রিকেটার দলের সঙ্গে পাকিস্তান সফরে আসেনি।

এবার পাকিস্তানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে রাজী হয়েছে শ্রীলঙ্কা। আর এ দুই ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবেই খেলবে তারা। ইতোমধ্যেই ম্যাচ দুটির সূচী ও ভেন্যু চূড়ান্ত হয়ে গেছে। ১১-১৫ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে হবে প্রথম টেস্ট। এরপর ১৯-২৩ ডিসেম্বর করাচীতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

খেলতে রাজী হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জাকির খান শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘এটা আমাদের সকলের জন্য দারুণ এক সুসংবাদ। পাকিস্তান যে অন্য আর সব দেশের মতোই নিরাপদ, তা প্রমাণ করে দিচ্ছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে আমরা কৃতজ্ঞ।’

অন্যদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ অ্যাশলে ডি সিলভা বলেছেন, ‘আমরা মনে করি, সব ক্রিকেট দলেরই নিজেদের দেশে ম্যাচ আয়োজন করা উচিত। এ কারণে পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফেরার ক্ষেত্রে আমাদের ভূমিকাটুকু পালন করতে পেরে আমরা খুশি।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড