• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তালিকায় নেই অভিষেক টেস্টের মহানায়ক

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১৪:২৩
আমিনুল ইসলাম বুলবুল
বাংলাদেশের অভিষেক টেস্টের সেঞ্চুরিয়ান বুলবুল (ছবি : সংগৃহীত)

২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে গোলাপি বলে দিবা-রাত্রির আলোয় ঐতিহাসিক টেস্ট। জানা গেছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন কলকাতার ইডেন গার্ডেনের ওই টেস্ট ম্যাচে। তার সফরসঙ্গী হিসেবেই কলকাতা টেস্টে থাকবেন টাইগার দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই টেস্টকে ঘিরে অবশ্য বাংলাদেশের সাবেক ক্রিকেটারদেরও মিলনমেলা বসবে ইডেনে। কারণ ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টের দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকেই আমন্ত্রণ জানিয়েছে বিসিসিআই। তাতে সাড়া দিয়ে বেশির ভাগ সদস্যই যাচ্ছেন সেখানে।

তবে কলকাতায় দিবারাত্রির টেস্টের আগে সেই অভিষেক টেস্টের সকল সদস্যকে আমন্ত্রণ জানানো হলেও, বাদ পড়েছে কোচ এবং ম্যানেজারের নাম। ক্রিকেটাররা আমন্ত্রণ পেলেও উপেক্ষিতই থেকে গেছেন বাংলাদেশের প্রথম টেস্ট দলের কোচ সারোয়ার ইমরান এবং টিম ম্যানেজার আজিজ আল কায়সার।

বাংলাদেশের প্রথম টেস্টে কাগজে কলমে কোচের জায়গায় নাম ছিল সারোয়ার ইমরানের। যদিও বাংলাদেশের তৎকালীন প্রধান কোচ ছিলেন এডি বারলো। অসুস্থতার কারণে তিনি ঢাকায় উপস্থিত না থাকায়, সহকারী ইমরানের কাঁধেই তুলে দেওয়া হয় দায়িত্ব। আর দলীয় ম্যানেজারের দায়িত্বে ছিলেন আজিজ আল কায়সার।

বাদ পড়াদের এই তালিকায় আছেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলের নামও। যদিও বিষয়টি নিয়ে কিছুই জানেন না বলে জানালেন অভিষেক টেস্টের অধিনায়ক নাঈমুর রহমান। এমনকি আমিনুল ইসলাম বুলবুলের বিষয়ে কিছু নাকি জানা নেই বিসিবির।

এ প্রসঙ্গে নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘বুলবুল ভাই যে আমন্ত্রণ পাননি তা আমি দেখেছি। বিসিসিআই থেকে আমন্ত্রণ পত্র দেওয়া হয়েছে। সেক্ষেত্রে বিসিবির কিছু করার নেই। তবে প্লেয়ারদের বাইরে আর কাউকে আমন্ত্রণ জানানো হয়েছে কিনা আমি ঠিক জানি না’।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড