• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের জার্সিতে নেই টেস্ট চ্যাম্পিয়নশিপের লোগো, সামাজিক মাধ্যমে ঝড়

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ১০:০৪
বাংলাদেশ
ছবি : ফেসবুক

ইংল্যান্ড বিশ্বকাপের জার্সি বিতর্কের কথা সবার মনে আছে। সাকিব আল হাসান অফিশিয়াল ফটোসেশনে আসেননি, তারপর জার্সির রং শুধু সবুজ কেন, লাল নাই কেন- এই প্রতিবাদের উপর ভিত্তি করে নতুন করে আবার জার্সি ডিজাইন করা হলো! জার্সি অবশ্যই বড় একটা ব্যাপার।

টেস্টের জার্সি নিয়ে এত মাথা ব্যথা ছিল না কারোরই। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ উপলক্ষে খেলোয়াড়দের জার্সির পিছনে এখন নাম-নম্বর আছে। আরও একটু লক্ষ্য করলে দেখবেন সব দলের সব খেলোয়াড়েরই নম্বরের মধ্যে 'বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের' আইসিসির একটা লোগোও দেওয়া আছে। কিন্তু বাংলাদেশের জার্সিতে নেই সেই লোগো! 

বাংলাদেশ টেস্টে নাম্বার জার্সি পরবার প্রচলন শুরু করেছে ঘরের মাঠে আফগানিস্তানের সাথে টেস্ট দিয়ে। সেই টেস্টটি যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ছিল না, তাই সেখানে আইসিসির লোগো দরকার পড়েনি। 

কিন্তু ভারতের মাটিতে দুই ম্যাচে টেস্ট সিরিজ দিয়ে বাংলাদেশ শুরু করেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা। যেহেতু অস্ট্রেলিয়া- ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, ভারতসহ এখন পর্যন্ত যত দলই টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলেছেন সবার জার্সির নম্বরের নিচে আইসিসির লোগো দেওয়া আছে। কিন্তু সেই লোগো কেবল নেই বাংলাদেশের কারোর জার্সিতে! 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের খামখেয়ালি মনে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ঝড় উঠেছে। ফেসবুকে শেখ মিনহাজ হোসেন নামের এক ক্রিকেট অনুরাগীর মন্তব্য, ‘আমার কাছে দেখে মনে হয়েছে যে লোগোটি টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি গদার মতো! অবশ্য আমাদের ট্রফি গদার প্রতি কোন লোভ নাই! তাই আমরা এইটা নিয়ে ভাবিও নাই!’

শেখ মিনহাজ হোসেনের মন্তব্যে উত্তর দিয়ে একজন লিখেছেন, ‘এই খেলা খেলে লোগো দিলেও লোগোর ইজ্জত যাবে। তাই হয়তো বাংলাদেশ বোর্ড ইচ্চা করে লাগাই না। জার্সি দেশীয় বোর্ড তৈরী করে,আইসিসি না।’ সূত্র-ক্রিকেটখোর ফেসবুক গ্রুপ 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড