• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলছে আক্রমণ-পাল্টা আক্রমণ, প্রথমার্ধে গোল শূন্য

  ক্রীড়া ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ২১:৫২
বাংলাদেশ ও ওমান মুখোমুখি
বাংলাদেশ ও ওমান মুখোমুখি (ছবি : সংগৃহীত)

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এএফসি এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী ওমানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি দুই দলের কেউই। ম্যাচের শুরু থেকেই চলে দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু কারও জালে কোনো দল বল জড়াতে পারেনি। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় ঠিক রাত ৯টায় ওমানের রাজধানী মাসকটের সুলতান কাবুজ স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করছে বাংলা টিভি। আগের তিন ম্যাচের মতো আজও বাংলাদেশের প্রথম একাদশে কোনো পরিবর্তন নেই।

নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১-০ পরাজয়ের পর ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে কাতারের কাছে হারে ২-০ গোলে। তবে সে ম্যাচে দুর্দান্ত খেলেছিল জামাল ভূঁইয়ারা। নিজেদের মাঠের পারফরম্যানস ধরে রেখে ভারতের মাটিতে তো শুরুতে এগিয়েও গিয়েছিল। যদিও শেষ মুহূর্তের গোলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় লাল-সবুজ জার্সিধারীদের। আগের তিন ম্যাচের একাদশ নিয়েই আজ ওমানের মুখোমুখি হয় বাংলাদেশ।

ফিফার র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে ওমান। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান ১৮৪, ওমান আছে ৮৪তে। কিন্তু র‌্যাঙ্কিংয়ের কথা ভুলে এ দিন নিজেদের খেলায় মনযোগী হতে দৃঢ়প্রত্যয়ী জামাল ভূঁইয়ারা।

ওমানের বিপক্ষে এর আগে কেবল একবারই খেলেছে বাংলাদেশ। ১৯৮২ সালে পাকিস্তানের করাচিতে সেই ম্যাচটিতে ৩-১ গোলে হেরেছিল লাল-সবুজের জার্সিধারীরা। তবে আগের চেয়ে ওমান যে শক্তিশালী, তা বলার অপেক্ষা রাখে না। ‘ই’ গ্রুপে কাতারের পরই তাদের অবস্থান।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড