• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশফিকদের অভিনব ক্যাচ প্র্যাকটিসের ভিডিও ভাইরাল

  ক্রীড়া ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১৯:৫২
বাংলাদেশ ক্রিকেট দল
অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন ক্রিকেটাররা (ছবি: সংগৃহীত)

দলের দুই সেরা তারকা সাকিব ও তামিমকে ছাড়াই ভারত সফরে গিয়েছে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপে এটিই বাংলাদেশের প্রথম সিরিজ। তাই প্রতিপক্ষ কঠিন হলেও ভালো খেলার চ্যালেঞ্জটা নিয়েছে বাংলাদেশ। ঘাম ঝরাচ্ছে অনুশীলনে।

দলের নবনিযুক্ত অধিনায়ক সংবাদ সম্মেলনেই জানিয়ে দিয়েছেন, তিনি চ্যালেঞ্জ মোকাবিলা করতে মুখিয়ে আছেন। তার ছাপ দেখা গেল অনুশীলনে। সারাদিন কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পাড় করেছে ক্রিকেটার ও কোচরা। আর অনুশীলনে বাড়তি মনোযোগ ছিল ক্যাচ প্রাকটিসে। কারণ, এর আগে হাত ফসকে ক্যাচ মিসের খেসারত বাংলাদেশকে অনেকবারই দিতে হয়েছে।

ফিল্ডিং কোচ রায়ান কুকও তাই শিষ্যদের ক্যাচ প্র্যাকটিসে এনেছেন নতুনত্ব। মুশফিকরা হাত ফসকে কোহলিদের যাতে কোনো সুযোগ না দেয় সে লক্ষ্যে কাজ করছেন এ কোচ। বুধবারের (১৩ নভেম্বর) অনুশীলনে স্লিপ কর্ডন বা ক্লোজ ইনে দাঁড়ানো ফিল্ডাররা যাতে ক্যাচ ধরতে পারেন সে দিকেই বেশি জোর দেন কুক।

কুকের ক্যাচ প্র্যাকটিস করানোর একটি ভিডিও সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যায়, হাঁটু গেড়ে বসে কুক ফিল্ডিং অনুশীলন করাচ্ছেন মুশফিকদের। তার এক হাতে ব্যাট ধরা। অন্য হাত দিয়ে তিনি সজোরে বল ছুঁড়ছেন ব্যাটে। সেই বল দ্রুতগতিতে ছুটে যাচ্ছে ফিল্ডারদের কাছে। মুশফিকুর রহিমসহ অন্যান্য ফিল্ডাররাও শরীর ছুঁড়ে দিয়ে ক্ষিপ্রতার সঙ্গে সে বল ধরার চেষ্টা করছেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড