• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে ফেভারিট মানছেন ভারতীয় অধিনায়ক

  ক্রীড়া ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১৫:৫৯
আট দলের অধিনায়কদের উপস্থিতিতে উন্মোচন করা হয় ট্রফি
আট দলের অধিনায়কদের উপস্থিতিতে উন্মোচন করা হয় ট্রফি (ছবি : দৈনিক অধিকার)

চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এসিসি ইমার্জিং এশিয়া কাপ। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) থেকে মাঠে গড়াবে টুর্নামেন্টের এবারের আসর। বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টিতে অংশ নিচ্ছে মোট আট দল।

মঙ্গলবার (১২ নভেম্বর) আট দলের অধিনায়কদের উপস্থিতিতে উন্মোচন করা হয় ইমার্জিং এশিয়া কাপের ট্রফি। টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নেপাল, হংকং ও ওমান।

প্রাথমিকভাবে সংযুক্ত আরব আমিরাতের অংশ নেওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তাদের পরিবর্তে অংশ নিচ্ছে নেপাল। টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, হংকং এবং নেপাল। গ্রুপ ‘এ’তে অংশ নিচ্ছে পাকিস্তান, শ্রীলঙ্কা, ওমান ও আফগানিস্তান।

গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে কক্সবাজার ক্রিকেট একাডেমি ও সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) দুটি ভেন্যুতে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বসবে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছেন ম্যাচ ধরে ধরে এগোতে চান, স্বপ্ন বড় কিছুর। অন্য দিকে ভারত অধিনায়ক বেলুর রবি শরৎ ফেভারিট মানছেন বাংলাদেশকে।

ট্রফি উন্মোচন শেষে টাইগার কাপ্তান নাজমুল হোসেন শান্ত টুর্নামেন্ট নিয়ে নিজের উত্তেজনার কথা জানাতে গিয়ে সাংবাদিকদের বলেন, ‘অবশ্যই উত্তেজনা তো আছেই, কারণ দল বিবেচনায় সেরা একটা সাইড আমাদের। আগেই এত বড় চিন্তা করছি না, ভালো খেলে প্রথম রাউন্ডটা পার করার চেষ্টা থাকবে অবশ্য বড় চিন্তা আছে।’

এ দিকে ভারত দলপতি বেলুর রবি শরৎ বাংলাদেশকে মানছেন চ্যালেঞ্জ হিসেবে, হোম কন্ডিশন বলে দিচ্ছেন ফেভারিট তকমাও- ‘হ্যা, বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাচ্ছে। আমরা সবাই জানি তারা ভালো ক্রিকেট খেলছে তাই এটা আমাদের জন্য বেশ চ্যালেঞ্জিং হবে। একই সাথে আমাদের দলটা তারুণ্যে ভরপুর। আমাদের বোর্ড তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার চেষ্টা করছে। সবগুলো দলই ভালো, প্রতিটি দলই চ্যালেঞ্জিং। এখনই কোন দলকে ফেভারিট বলতে পারছি না তবে নিজেদের কন্ডিশনে খেলা বলে আমি মনে করি বাংলাদেশই এই মুহূর্তে ফেভারিট।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড