• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগারদের বিপক্ষে ভারতের যে শক্তিশালী একাদশ

  ক্রীড়া ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১৩:১৪
ভারত-বাংলাদেশ সিরিজ
ভারতের টেস্ট দল (ছবি : সংগৃহীত)

টি-টুয়েন্টি সিরিজের উত্তেজনা শেষ হতে না হতেই আগামীকাল (বৃহস্পতিবার, ১৪ নভেম্বর) থেকে শুরু ভারত-বাংলাদেশের টেস্ট লড়াই। সিরিজের প্রথম টেস্ট হবে ইন্দোরের হলকার স্টেডিয়ামে। টি-টুয়েন্টি স্কোয়াডের চেয়েও ভারতের টেস্ট স্কোয়াড অনেক শক্তিশালী। তাই কোহলিরা এ ম্যাচে ফেবারিট থাকবে।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কথাতেও স্পষ্ট ভারতের মাটিতে মুশফিকরা আন্ডারডগ। তিনি সাংবাদিকদের জানান, ম্যাচ জেতার চেয়েও পাঁচদিন পর্যন্ত লড়াই করতে চায় বাংলাদেশ। কারণ ঘরের মাঠে ভারতের রয়েছে ঈর্ষণীয় সাফল্য। কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে ঘরের মাঠে টানা ১১টি টেস্ট সিরিজ জিতেছে কোহলিরা।

বাংলাদেশের বিপক্ষেও সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চায় টিম ইন্ডিয়া। রোহিত শর্মাকে ওপেনার হিসাবে নামানোর পর ভারতের ব্যাটিং চিত্রটাই বদলে গেছে। সঙ্গে আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ছন্দ। সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য হচ্ছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোহিত, মায়াঙ্ক ও অধিনায়ক কোহলি তিনজনই পেয়েছেন ডাবল সেঞ্চুরি। আর কাকতালীয় হলেও সত্য তিনজনই সে সিরিজে ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ পেয়েছেন। বাংলাদেশের বিপক্ষেও রানের পাহাড় গড়তে প্রস্তুত স্বাগতিক শিবির।

ভারতের সম্ভাব্য একাদশ :

রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড