• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লজ্জার রেকর্ডে সৌম্য

  ক্রীড়া ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ০৯:৪১
ছবি : সংগৃহীত
সৌম্য সরকার (ছবি : সংগৃহীত)

সৌম্য সরকার নামটি হতে পারত আশা এবং ভরসার এক প্রতীকের নাম, তিনি হতে পারতেন বাংলাদেশ ক্রিকেটের সুপারস্টার। ২০১৫ সালের পারফরম্যান্সের মাধ্যমে দিয়েছিলেন তেমন কিছুরই আভাস।

২০১৪ সালের ডিসেম্বরে অভিষেক হলেও সৌম্য ক্যারিয়ারের দুর্দান্ত সময়টা কাটিয়েছেন ২০১৫ সালে। কিন্তু সবচেয়ে হতাশার ব্যাপার হচ্ছে ২০১৫ সালের সৌম্য সরকারের আর দেখা মেলেনি। আশা ভরসার প্রতীক তো হবেন দূরের কথা এখন হয়ে উঠেছেন দেশের জনগণের চক্ষুশূল!

একের পর এক ব্যর্থতার গল্প তিনি লিখেই চলেছেন! বাংলাদেশের অধারাবাহিক ক্রিকেটারদের মধ্যে সৌম্য সরকারের নাম প্রথম সারিতেই থাকবে। প্রায় ৫ বছর ক্রিকেট খেলার পরও দলের আস্থা হবেন কি ধারাবাহিকই হতে পারছেন না!

ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচেও ছিলেন ব্যর্থ! দীপক চাহারের প্রথম বলেই মিড অফে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। আগের বলেই যেখানে লিটন কুমার দাস আউট হয়েছেন সেখানে এই ধরনের শট খেলে তিনি দিয়েছেন দায়িত্বহীনতার পরিচয়।

এই ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হয়ে সৌম্য গড়েছেন এক লজ্জাজনক রেকর্ড! ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে টপ অর্ডার ব্যাটসম্যানদের (১ থেকে ৩ নম্বরে ব্যাটিং করা ব্যাটসম্যান) মধ্যে সবচেয়ে বেশি 'ডাক' এর মালিক এখন সৌম্য।

এখন পর্যন্ত সর্বমোট ১২টি ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন তিনি। যুগ্মভাবে প্রথম স্থানে জেসন রয়ের ডাকের সংখ্যা সমান ১২টি হলেও জেসন রয় খেলেছেন ১২০ ইনিংস যেখানে সৌম্য খেলেছেন ৯৮ ইনিংস!

বাংলাদেশের হয়ে টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি ডাকের মালিকও সৌম্য সরকার! কুড়ি ওভারের ফরম্যাটে তার ডাকের সংখ্যা ৮টি! ৬টি ডাক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা!

উল্লেখ্য, আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ইমার্জিং এশিয়া কাপের স্কোয়াডেও রয়েছেন সৌম্য। ঘরের মাঠে এবার সৌম্য কেমন পারফর্ম করেন সেটাই এখন দেখার বিষয়। সূত্র- ক্রিকসেল

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড