• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের কান্না দুই দীপক

  ক্রীড়া ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ১৯:০০
দীপক আগারওয়াল ও দীপক চাহার
আগারওয়াল ও চাহার (ছবি : সংগৃহীত)

দীপক আগারওয়াল একজন ভারতীয় এবং জুয়াড়ি হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত। আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) কালো তালিকাভুক্ত এই জুয়াড়ি। তাই তার টেলিফোন কল রেকর্ড থেকে শুরু করে চালচলন, তার থাকা-খাওয়া সবকিছুর খোঁজখবর রয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার কাছে। ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে এরই মধ্যে বেশ কয়েকবার গ্রেফতার হয়েছেন আগারওয়াল।

কয়েকবার জেলে গেলেও থেমে থাকেননি দীপক আগারওয়াল। চালিয়ে যান জুয়া। তিনিই সাকিবকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেন। সাকিব তার প্রস্তাব প্রত্যাখ্যান করলেও বিষয়টি গোপন রাখেন। যে কারণে ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন জাতীয় দলের সেরা অলরাউন্ডার। এ ঘটনায় দারুণ শোক বয়ে আনে বাংলাদেশের ক্রিকেটে। সতীর্থ থেকে শুরু তরে দেশের সবস্তরের মানুষ; বিশেষ করে ক্রিকেটপ্রেমীরা মেনে নিতে পারেনি সাকিবের এ শাস্তি।

এ দিকে, রবিবার (১০ নভেম্বর) রাতে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিকসহ ছয় উইকেট তুলে নেন ভারতীয় পেসার দীপক চাহার। তার এ বিধ্বংসী বোলিংয়ে বাংলাদেশকে ৩০ রানে হারিয়ে সিরিজ জেতে ভারত। টাইগারদের বিপক্ষে ১৮ ওভারের শেষ বলে শফিউলকে ও ২০ ওভারের প্রথম দুই বলে মুস্তাফিজ ও বিপ্লবকে আউট করেন তিনি।

টি-টুয়েন্টি ক্রিকেটে ভারতের হয়ে প্রথম ও বিশ্বের ১২তম বোলার হিসেবে হ্যাটট্রিক করেন চাহার। বাংলাদেশের বিপক্ষে তিনি ২০ বলে সাত রানে ৬ উইকেট নিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটে সেরা বোলিংয়ের বিশ্ব রেকর্ড গড়েন। বাংলাদেশ দারুণ লড়াই করলেও পুরো ম্যাচে পার্থক্য গড়ে দেন চাহার। এতে তরুণ নাঈম শেখের ৮১ রানের ইনিংসটিও ভেস্তে যায় শেষ টি-টুয়েন্টিতে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড