• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক বছরে এত হ্যাটট্রিক আর কখনো হয়নি

  ক্রীড়া ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ২২:০৮
দীপক চাহার
টি-টুয়েন্টিতে ১২তম হ্যাটট্রিক করেছেন দীপক চাহার (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের বিপক্ষে শেষ টি-টুয়েন্টি ম্যাচে বল হাতে চমক দেখান ভারতীয় বোলার দীপক চাহার। হ্যাটট্রিকসহ বল হাতে তিনি তুলে নেন ৬ উইকেট। তিনি ৭ রানে ৬ উইকেট শিকার করে গড়েছেন টি-টুয়েন্টিতে সেরা বোলিংয়ের রেকর্ড।

প্রথম ভারতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন দীপক। এটি আন্তর্জাতিক ক্রিকেটে ১২তম হ্যাটট্রিক। তবে অবাক করা বিষয়, ১২ হ্যাটট্রিকের অর্ধেকই এসেছে এ বছর। ২০১৯ এর আগে টি-টুয়েন্টিতে হ্যাটট্রিকের সংখ্যা ছিল ৬, আর এ বছরেই এখন পর্যন্ত হয়েছে ৬টি হ্যাটট্রিক। অন্যদিকে গত অক্টোবরেই হয়েছে তিনটি হ্যাটট্রিক।

এ বছরের প্রথম হ্যাটট্রিকটি তুলে নেন রশিদ খান। ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন তিনি। এরপর বছরের দ্বিতীয় হ্যাটট্রিকটি করেন লঙ্কান বোলার লাসিথ মালিঙ্গা। গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে মালিঙ্গা শুধু হ্যাটট্রিকই করেননি, তুলে নিয়েছিলেন চার বলে চার উইকেট।

চলতি বছরের অক্টোবরকে হ্যাটট্রিকের মাস বললে বোধহয় ভুল হবে না। কারণ অক্টোবর মাসে এসেছে তিনটি হ্যাটট্রিক। গত ৫ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক তুলে নেন পাকিস্তানি বোলার মোহাম্মদ হাসনাইন। এরপর ৯ অক্টোবর ওমানের বোলার খাওয়ার আলী নেদারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিকের স্বাদ পান। অক্টোবর মাসের তৃতীয় হ্যাটট্রিকটি আসে ১৯ অক্টোবর। পাপুয়া নিউগিনির বোলার নরমান ভানুয়ার টানা তিন বলে বারমুডার তিন উইকেট তুলে নেন। আর এ বছরের সর্বশেষ ও ছয় নম্বর হ্যাটট্রিকটি করলেন দীপক চাহার, বাংলাদেশের বিপক্ষে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড