• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাচ না জিতলেও যে কষ্ট বেশি পোড়াচ্ছে মাহমুদউল্লাহকে

  ক্রীড়া প্রতিবেদক

১১ নভেম্বর ২০১৯, ০৭:৫১
মোহাম্মদনাঈম
মোহাম্মদ নাঈম (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট দলে চলমান ভারত সিরিজে অভিষেক হওয়া মোহাম্মদ নাঈম শেখের জন্য কষ্ট পেয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে টাইগার কাপ্তান বলেন, ‘আসলে ওর জন্য হতাশা আরও বেশি।’

ভারতের ঘরের মাঠে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করলেও সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে জয়হীন বাংলাদেশ। আর তাতে ভারতের সিরিজ নির্ধারণ হয়ে যায়। 

রবিবার (১০ নভেম্বর) নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৭৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ভারত। টার্গেটে খেলতে নেমে ১২ রানে জোড়া উইকেট হারিয়ে ইনিংস শুরু করে। শুরুর বিপর্যয় কাটিয়ে দলকে খাদের কিনারা থেকে তুলে চালকের আসনে নিয়ে যান নাঈম। মিঠুনের সঙ্গে ৯৮ রানের জুটি গড়ে দলকে স্বপ্ন দেখান জয়ের। তিনি ৮১ রানে আউট হয়ে গেলে জয়ের স্বপ্নও ফিকে হয়ে যায় সফরকারীদের।

তরুণ ওপেনার নাঈমের ৪৮ বলে খেলা ৮১ রানের ইনিংসটির ব্যাখ্যা করতে গিয়েই মূলত হতাশা প্রকাশ করেন অধিনায়ক মাহমুউল্লাহ, ‘ওর ইনিংসটি খুব দৃষ্টিনন্দন ছিল। কিন্তু আমরা তার জন্য বেশি কিছু করতে পারিনি। এ কারণে আমার কাছে আরও বেশি খারাপ লাগছে, হতাশ লাগছে।’

নাঈম একা যে রান করেছেন, বাংলাদেশের বাকি ১০ ব্যাটসম্যান মিলেও তা করতে পারেননি! নাঈম যতক্ষণ ব্যাটিংয়ে ছিলেন, ব্যাটিং যাদুতে পুরো মাঠেই মুগ্ধতার এক আবেশ ছড়িয়ে রেখেছিলেন। ক্রিকেটীয় নিয়মে ভারত ম্যাচ জিতলেও মানুষের ভালোবাসা ঠিকই জিতে নিয়েছেন নাঈম।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড