• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাঙ্গুলিকে ক্ষমতায় রাখতে সংবিধান পরিবর্তন করছে বিসিসিআই!

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৮:৪৪
সৌরভ গাঙ্গুলি
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি (ছবি : সংগৃহীত)

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি হিসেবে ইতোমধ্যেই দায়িত্ব নিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কিন্তু সংবিধান অনুযায়ী, সভাপতি পদে মাত্র ১০ মাস থাকতে পারবেন তিনি। তবে গাঙ্গুলিকে দীর্ঘ সময়ের জন্য এ পদে রাখতে চায় বিসিসিআই। 

বিসিসিআই সূত্রের খবর অনুযায়ী, সভাপতি পদে সৌরভ গাঙ্গুলি ও সচিব পদে জয় শাহকে বহাল রাখতে সুপ্রিম কোর্ট মনোনীত লোধা প্যানেলের রচিত সংবিধান সংশোধনের উদ্যোগ নিচ্ছে বিসিসিআই। আর এজন্য ১ ডিসেম্বর গাঙ্গুলির নেতৃত্বেই বিসিসিআইয়ের সাধারণ সভা বসছে। মুম্বাইয়ে বিসিসিআইয়ের সদর দপ্তরে অনুষ্ঠিত হবে এ সভা। সাধারণ সভায় রাজ্যের সকল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধানদের উপস্থিত থাকতে ইতোমধ্যেই নোটিশ দিয়েছেন জয় শাহ।

লোধা কমিটির লেখা সংবিধান অনুযায়ী, বিসিসিআই ও রাজ্য ক্রিকেট সংস্থার কোনো কর্মকর্তা পর পর দুবার একই পদে থাকলে এর পরের দফায় তিনি আর ভোটে (একটা সময় পর্যন্ত) দাঁড়াতে পারবেন না।

ফলে বিসিসিআই সভাপতি পদে আর মাত্র ৯ মাস থাকতে পারবেন সৌরভ। এর আগে সৌরভ গাঙ্গুলি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি পদে দুইবার নির্বাচিত হয়েছিলেন। কারণ ক্রিকেট প্রশাসক হিসেবে ৬ বছর কাটানোর পরই সরে যেতে হবে তাকে। আর গাঙ্গুলির ছয় বছর পূর্ণ হতে বাকি আর মাত্র ৯ মাস। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড