• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুমিনুল-কোহলিরা পাচ্ছে ৬০টি গোলাপি বল

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৮:২৩
৬০টি গোলাপি বল পাবে মুমিনুল-কোহলিরা
৬০টি গোলাপি বল পাবে মুমিনুল-কোহলিরা (ছবি : সংগৃহীত)

প্রথমবারের মতো ফ্লাডলাইটের আলোতে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ-ভারত। আগামী ২২ নভেম্বর দুই দলের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনে। 

ঐতিহাসিক ম্যাচটি এসজি কোম্পানির বল দিয়ে খেলতে হবে মুমিনুল-কোহলিদের। এসজি কোম্পানির মার্কেটিং অ্যান্ড সেলস ডিরেক্টর পরশ আনন্দ জানিয়েছেন, ‌‘আমরা প্রথম ধাপে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে বল পৌঁছে দেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। ৭২টি বল চাওয়া হলেও পরের সিদ্ধান্ত অনুযায়ী প্রথম ধাপে বোর্ডের কাছে দেওয়া হবে ৬০টি (৫ ডজন) বল। সেগুলো বাংলাদেশ আর ভারতের অনুশীলনের জন্য ভাগ করে দেওয়ার কথা শুনেছি। বোর্ডের সবুজ সংকেত পাওয়া মাত্র আমরা ম্যাচে খেলার বল পাঠিয়ে দেব।’

নাগপুরের ম্যাচ দিয়ে আজ শেষ হচ্ছে টি-টুয়েন্টি সিরিজ। তারপরই শুরু হবে টেস্ট। এ দিকে আসন্ন টেস্ট সিরিজের জন্য অধিনায়ক মুমিনুল হকসহ আট খেলোয়াড় শুক্রবার ভারত যান। শনিবার (৯ নভেম্বর) কিছুটা সময় অনুশীলন করেছেন তারা। আপাতত লাল বল দিয়ে চলছে অনুশীলন। পরে মিলবে গোলাপি বল।

গোলাপি বলে কালো সুতা খুব একটা কার্যকর নাও হতে পারে। কৃত্রিম আলোয় হুট করে চোখের আড়াল হয়ে যেতে পারে বল। পেসার ইবাদতের শঙ্কা সাদা রঙের সুতার ক্ষেত্রেও হতে পারে একই চিত্র। দিবা-রাত্রির এখন পর্যন্ত যত ম্যাচ হয়েছে এর সবকটিতে ব্যবহার করা হয়েছে কোকাবোরা বল। ইডেন টেস্টে ব্যবহৃত হবে এসজি বল। এই বল কেমন আচরণ করবে তা নিয়ে একটি শঙ্কা থাকছেই।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড