• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলা টাইগার্সে সাকিব-তামিমদের স্যার নাজমুল আবেদিন ফাহিম

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৭:২৬
নাজমুল আবেদিন ফাহিম
নাজমুল আবেদিন ফাহিম (ছবি : সংগৃহীত)

চলতি মাসেই পর্দা উঠছে আবুধাবি ভিত্তিক টি-টেন লিগ। টুর্নামেন্টের তৃতীয় আসরে প্রথমবারের মতো বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণ করেছে বাংলাদেশি মালিকানা দল। ‘বাংলা টাইগার্স’ নামে দলটির মালিক পক্ষ আগেই জানিয়েছে দলে বাংলাদেশি খেলোয়াড়, কোচিং স্টাফের সম্পৃক্ততা বাড়ানোই তাদের মূল লক্ষ্যের একটি।

বাংলা টাইগার্সের দল গঠনের পর দেখা মিলেছে তার প্রমাণও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সবুজ সংকেত না মেলায় দলে নেওয়া বাংলাদেশি ক্রিকেটারদের পাওয়া যাচ্ছে না বাংলা টাইগার্সের স্কোয়াডে। একমাত্র অলরাউন্ডার ফরহাদ রেজা ছাড়া থাকছে না কোনো বাংলাদেশি ক্রিকেটার।

দেশি ক্রিকেটারদের দলে ভেড়াতে ব্যর্থ হলেও কোচিং স্টাফের আধিক্য বাংলাদেশিদেরই। ফ্র্যাঞ্চাইজিটিতে প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব আহমেদ, দলের ম্যানেজার হিসেবে আছেন আরেক তারকা নাফিস ইকবাল, ব্যাটিং পরামর্শক নাজিম উদ্দিন। এবার তাদের সঙ্গে যোগ দিচ্ছেন বিসিবির সাবেক কোচ ও সদ্য সাবেক হওয়া নারী দলের প্রধান নাজমুল আবেদিন ফাহিম।

সাকিব-তামিমদের এই গুরু গত সেপ্টেম্বরে ইতি টেনেছেন বিসিবির সঙ্গে প্রায় ১৭ বছরের সম্পর্ক। নানা অভিমানে বিসিবি ছাড়া এই কোচ ইতোমধ্যে ফিরেছেন কোচিং ক্যারিয়ার শুরু করা পুরোনো ঠিকানা বিকেএসপিতে। খণ্ডকালীন কোচ হিসেবে আবারও ক্রিকেটার তৈরিতে সরাসরি কাজ করার সুযোগ পাচ্ছেন বলে প্রকাশ করেছেন উচ্ছ্বাসও।

চলতি মাসের ১৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া টি-টেন লিগে বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে যুক্ত করেছেন দেশের পুরোনো এই কোচকে। আট দলের অংশগ্রহণে টুর্নামেন্ট চলবে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত। বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড