• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিষিক্ত অমিতের সেঞ্চুরিতে বড় সংগ্রহ সিলেটের

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৭:১৭
অমিত হাসান
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান অমিত হাসান (ছবি: সংগৃহীত)

প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান অমিত হাসান। ঢাকা মেট্রোর বিপক্ষে এ সেঞ্চুরি হাঁকান অমিত।

রাজশাহীতে জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে সিলেটের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটেছে অমিতের। অভিষেককে স্মরণীয় করে রাখতে ১৮ বছরের এ তরুণ খেলেন ১২৪ বলে ১২৫ রানের দুর্দান্ত ইনিংস। ১৯ চার ও ১টি ছয়ে এ ইনিংস সাজান তিনি। এছাড়া আরেক অভিষিক্ত ক্রিকেটার আসাদুল্লাহ গালিবের সঙ্গে গড়ে তোলেন ১০৯ রানের জুটি। ৫৮ বলে ফিফটি করা অমিত সেঞ্চুরি করেন ১০০ বলে। ম্যাচের দ্বিতীয় দিন চা বিরতির পর আল আমিনের বলে আজমীর আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে অমিত আউট হলে ভাঙে এ জুটি। এরপর ৫৯ রান করে গালিব রান আউটের শিকার হন। 

ম্যাচে দুই অভিষিক্ত অমিত ও গালিবের ব্যাটে দ্বিতীয় দিনে সুবিধাজনক অবস্থানে রয়েছে সিলেট। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। ১১ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন দুই অপরাজিত ব্যাটসম্যান রাহাতুল ফেরদৌস ও এনামুল হক জুনিয়র। ঢাকা মেট্রোর পক্ষে শহিদুল ইসলাম ২টি উইকেট শিকার করেন। এছাড়া তাসকিন আহমেদ, শরিফুল্লাহ ও আল আমিন ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নামে ঢাকা মেট্রো। ৮ উইকেটে ৩১১ রান নিয়ে ইনিংস ঘোষণা করে দলটি। দলের হয়ে সেঞ্চুরি হাঁকান সামছুর রহমান। তিনি আউট হন ১১৪ রানে। এছাড়া আল আমিন ৬৯ ও রাকিন আহমেদ ৪৮ রান করেন। সিলেটের বোলার রেজাউর রহমান ৫টি ও এনামুল হক জুনিয়র ৩টি উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড