• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমার্জিং এশিয়া কাপে জাতীয় দলের এক ডজন ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৫:৫৯
বাংলাদেশ ইমার্জিং দল
বাংলাদেশ ইমার্জিং দল (ছবি : সংগৃহীত)

এক বছর বিরতিতে আবারও বাংলাদেশে বসছে ইমার্জিং এশিয়া কাপের আসর। আগামী ১৪ নভেম্বর পর্দা উঠবে টুর্নামেন্টটির। এ আসরে বাংলাদেশের স্কোয়াডে থাকবেন জাতীয় দলের ছয় ক্রিকেটার।

নিয়মানুসারে ইমার্জিং দলে মূলত অনূর্ধ্ব ২৩ দলের ক্রিকেটারদের খেলানো হয়। তবে জাতীয় দলের সর্বোচ্চ চারজনকে খেলাতে পারবে দলগুলো। বাংলাদেশের অধিকাংশ খেলোয়াড় তরুণ হওয়ায় বাড়তি সুবিধা পাচ্ছে বাংলাদেশ। আর এ সুযোগে জাতীয় দলে খেলা ছয়জনকে স্কোয়াডে রাখা হয়েছে। শান্তকে অধিনায়ক করে রবিবার (১০ নভেম্বর) বাংলাদেশ ইমার্জিং দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে খেলবেন সৌম্য সরকার, আবু হায়দার রনি, আমিনুল ইসলাম বিপ্লব, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত ও নাঈম শেখ। শান্ত ছাড়া বাকিরা রবিবার (১০ নভেম্বর) ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টুয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরবেন। 

১৪ নভেম্বর থেকে টুর্নামেন্ট শুরু হলেও ১০ নভেম্বর থেকেই দলগুলো বাংলাদেশে আসা শুরু করবে। ম্যাচগুলো হবে বিকেএসপি ও কক্সবাজার স্টেডিয়ামে। টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী ভারত, সংযুক্ত আরব আমিরাত ও হংকং। ‘এ’ গ্রুপে লড়বে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান। প্রতি গ্রুপ থেকে দুটি দল খেলবে সেমিফাইনালে।

বাংলাদেশ ইমার্জিং দল : 
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মাহমুদ হাসান, মেহেদি রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, আবু হায়দার রনি, মেহেদি হাসান।

ওডি/এমএমএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড