• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিজ জিততে দুই অস্ত্র নামাচ্ছে টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১২:৪৫
ভারত-বাংলাদেশ সিরিজ
নাগপুরে টাইগারদের সিরিজ নির্ধারণী ম্যাচ (ছবি : সংগৃহীত)

এ সিরিজেই ভারতের বিপক্ষে টি-টুয়েন্টিতে টানা আট ম্যাচ হারের পর জয় পায় বাংলাদেশ। ভারতের মাটিতে যে কোনো ফরম্যাটে ভারতের বিপক্ষে টাইগারদের প্রথম সাফল্য ছিল এটি। তবে দ্বিতীয় ম্যাচে সমতায় ফেরে রোহিত শর্মার দল। নাগপুরে তৃতীয় ও শেষ-টি-টুয়েন্টি ম্যাচটি তাই অঘোষিত ফাইনাল। 

সিরিজ নির্ধারণী এ ম্যাচে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ওয়ার্মআপের সময় চোট পাওয়ায় ব্যাটিং-বোলিং কিছুই করতে পারেননি তিনি। ফলে তার জায়গায় সিরিজ নির্ধারণী ম্যাচে নিশ্চিতভাবে বিকল্প খেলোয়াড় আসছেন একাদশে। 

প্রথম ম্যাচে সাত উইকেটে জিতে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও একই একাদশ নিয়ে মাঠে নামে তারা। প্রথম ম্যাচে ব্যাটিংয়ের প্রয়োজন হয়নি মোসাদ্দেকের। দ্বিতীয় ম্যাচে শেষটায় নেমে দলের চাহিদা পূরণ করতে পারেননি সৈকত। তবে দলে তার জায়গা নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। চোটের কারণে দলের বাইরে যাচ্ছেন তিনি। সৈকতের পরিবর্তে খেলতে পারেন মোহাম্মদ মিঠুন।

এ দিকে, মুস্তাফিজুর রহমানের গোড়ালিতে হালকা চোট রয়েছে। সেটা বেড়ে না গেলে বাঁহাতি এই পেসারের একাদশে থাকা প্রায় নিশ্চিত। তবে দলের স্পিনে শক্তি বাড়াতে খেলতে পারেন তাইজুল ইসলাম। ম্যাচ শুরুর আগে আবার উইকেট দেখে এবং চোট থাকা খেলোয়াড়দের অবস্থা বুঝে একাদশ চূড়ান্ত করবে বাংলাদেশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন কুমার দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড