• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের ভূত নামল অকল্যান্ডে, সুপার ওভারে জয়ী ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১২:০৯
নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজ
পাঁচ ম্যাচ সিরিজে ৩-২ ব্যবধানে জয়ী ইংল্যান্ড

অকল্যান্ডে নামার আগে স্বাগতিক নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সিরিজে ছিল ২-২ সমতায়। বৃষ্টির কারণে সিরিজ নির্ধারণী টি-টুয়েন্টি ম্যাচটি ১১ ওভারে আনা হয়। তবে এই ম্যাচটিও ওয়ানডে বিশ্বকাপের মতো পুনারাবৃত্তি হলো।

এবারও আগে ব্যাট করে নিউজিল্যান্ড আর ইংল্যান্ড প্রতিপক্ষের স্কোর স্পর্শ করায় ম্যাচ টাই হয়। এরপর সুপার ওভারের ভাগ্যে জয় পায় মরগান বাহিনী। আর হারের কষ্ট নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড শিবির। বিশ্বকাপে না খেলা টিম সাউদিও শেষ পর্যন্ত সুপার ওভারে হার মানলেন। মরগান ও বেয়ারস্টোর দুই ছক্কায় ১৭ রান তোলে ইংল্যান্ড। ১৮ রানের টার্গেটে নেমে ক্রিস জর্ডানের বলে এক উইকেটে নয় রান তোলে নিউজিল্যান্ড। 

এর আগে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি টাই হয়। প্রথমে ব্যাট করে গাপটিল ঝড়ে পাঁচ উইকেটে ১৪৬ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে বেয়ারস্টোর ব্যাটে ভর করে সাত উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে ইংলিশরা। 

বৃষ্টিবিঘ্নিত ১১ ওভারের ম্যাচে ব্যাটিং করতে নেমে ইংলিশ বোলারদের উপর ঝড় তোলেন মার্টিন গাপটিল। তিন ওভারের পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৫৫ রান তোলে কিউইরা। যার মধ্যে ৩৬ রানই করেন গাপটিল। মুনরোকে নিয়ে ৩০ বলে ৮৩ রানের জুটি গড়েন তিনি। পরের বলেই আউট হন ডানহাতি ওপেনার। ২০ বলে তিনটি চার ও পাঁটি ছক্কাতে ৫০ রান করে আউট গাপটিল।

এরপর মুনরো ২১ বলে দুই চার ও চারটি ছক্কায় ৪৬ রান করেন। আর টিম সেইফার্ট ১৬ বলে এক চার ও পাঁচটি ছয়ে ৩৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। এতে ইংলিশদের ১৪৭ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় ব্ল্যাক ক্যাপ শিবির। 

জবাবে পাওয়ার প্লেতে ৩৯ রান তুলতেই তিন উইকেট হারায় ইংল্যান্ড। একে একে বিদায় নেন ব্যান্টন, ভিন্স ও অধিনায়ক মরগান। এরপরই বেয়ারস্টো ব্যাটিংয়ে ঝড় তোলেন। দুইটি চার ও পাঁচটি ছক্কায় মাত্র ১৮ বলে ৪৭ রান করেন এ ডানহাতি হার্ডহিটার। এতে সাত ওভারে ১০০ রান তোলে সফরকারীরা। শেষ দিকে স্যাম কুরান ১১ বলে ২৪ ও ক্রিস জর্ডান মাত্র তিন বলে ১২ রান করলে রোমাঞ্চিত টাই হয় ম্যাচটি। 

সংক্ষিপ্ত স্কোর : নিউজিল্যান্ড ১৪৬/৫, ইংল্যান্ড ১৪৬/৭
ফলাফল : ম্যাচ টাই (সুপার ওভারে জয়ী ইংল্যান্ড); পাঁচ ম্যাচ সিরিজ ৩-২ এ জিতল ইংল্যান্ড
ম্যাচ সেরা : জনি বেয়ারস্টো
সিরিজ সেরা : মিচেল স্যান্টনার

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড