• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানদের বিপক্ষে সিরিজ জিতল উইন্ডিজ

  ক্রীড়া ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ২২:৫৬
উইন্ডিজ-আফগান
উইন্ডিজ-আফগান ম্যাচের মুহূর্ত (ছবি: সংগৃহীত)

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। শনিবার (৯ নভেম্বর) সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের লখনৌ-এর ভারত রত্ন শ্রী অটল বিহারি বাজপায়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে রশিদ খানের দলকে ৪৭ উইকেটে হারায় তারা।

উইন্ডিজদের দেয়া ২৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্য রানেই ফিরে যান ওপেনার জাভেদ আহমেদী। এরপর জুটি গড়েন হজরতুল্লাহ জাজাই ও রহমত শাহ। জাজাই ২৩ ও রহমত শাহ ৩৩ রান করে আউট হন। এ দুইজনের বিদায়ে ৬১ রানেই ৩ উইকেটে হারায় আফগানরা। 

এরপর দলীয় ৭৯ রানে আবারও ধাক্কা খায় তারা। ৩ রান করে ফিরে যান আসগর আফগান। নাজিবুল্লাহ জাদরান একপাশ আগলে রাখলেও বাকিদের ব্যর্থতায় বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। জাদরান করেন ৫৬ রান। এছাড়া মোহাম্মদ নবী করেন ৩২ রান। ৪৫.৪ ওভারেই ২০০ রানেই অলআউট হয় আফগানিস্তান। এ হারে সিরিজ হাতছাড়া হলো তাদের। উইন্ডিজদের পক্ষে রোস্টন চেইজ, শেলডন কটরেল ও হেইডেন ওয়ালশ সমান তিনটি উইকেট শিকার করেন। 

এর আগে, ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। ব্যাটিংয়ে নেমে দুই ক্যারিবিয়ান ওপেনার শাই হোপ ও লুইস সাবধানী ব্যাটিং করেন। এ দুইজন গড়ে তোলেন ৯৮ রানের জুটি। এ রান করতে এ জুটি খেলে ২৪.৪ ওভার। হোপ ৭৭ বলে ৪৩ রান করে রশিদ খানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়লে এ জুটি ভাঙে। এরপর অর্ধশতক হাঁকিয়ে লুইসও ফিরে যান। দলীয় ১০৬ রানের মাথায় ৭৫ বলে ৫৪ রান করে জাভেদ আহমেদীর বলে আউট হন তিনি।

এরপর আগের ম্যাচের সেরা প্লেয়ার রোস্টন চেইজ ২২ বলে ৯ রান করে আউট হলে চাপে উইন্ডিজ। হেটমায়ার ও নিকোলাস পুরাণ বিপর্যয় সামাল দিতে চাইলেও বেশিক্ষণ জুটি বাঁধতে পারেননি। ৩৪ রান করে আউট হন হেটমায়ার। পুরাণ একপাশ আগলে রাখলেও তাকে কেউ যোগ্য সঙ্গ দিতে পারেনি। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে পুরান খেলেন ৫০ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস। ৫০ ওভার শেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২৪৭ রান। আফগান বোলার নাভিন উল হক ৩টি উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড