• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণদের নিয়ে নির্ভার থাকতে চান মুমিনুল

  ক্রীড়া ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ০৩:৪১
বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল
বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

একটা সময় ছিল বাংলাদেশ দলে সিনিয়ররা ভালো না খেললে ফল কখনোই পজেটিভ হতো না। কিন্তু এখন আর সে চিত্র দেখা যায় না। দলের তরুণ ক্রিকেটাররাই হয়ে উঠে জয়ের নায়ক। শেষ কয়েকটা সিরিজের দিকে তাকালেই দেখা মিলবে এমন চিত্রের।

চলমান ভারত সফরে তরুণ নির্ভর দল বাংলাদেশ। নেই সিনিয়র দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তারা দুই জন না থাকলেও নেই কোনো বাড়তি চাপ। নতুনরা দায়িত্ব নিতে প্রস্তুত। প্রতিপক্ষ শক্তিশালী হলেও, নির্ভার থেকে খেলতে চান সবাই।

এমন প্রত্যয়ের কথা জানিয়েছেন সাদমান-সাইফরা। টেস্ট সিরিজ খেলতে শুক্রবার (০৮ নভেম্বর) ভারত গেছে মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দলের ৮ সদস্য।

বাংলাদেশ দলের নিয়মিত টেস্ট অধিনায়ককে ছাড়াই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে টিম বাংলাদেশ। প্রথমবারের মতো সাদা পোশাকে অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে উঠেছে মুমিনুলের। নতুন আর অভিজ্ঞদের নিয়ে গড়া দল নিয়ে নির্ভার থাকতে চান মুমিনুল।

তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম বলেন, ভারত অবশ্যই শক্তিশালী দল। তবে বাড়তি কোনো প্রেসার নিচ্ছি না। আমরা আমাদের স্বাভাবিক খেলাটাই খেলব।

দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সাইফ হাসান। স্বাভাবিকভাবে আছেন ফুরফুরে মেজাজে। ঘরোয়া লিগের ক্যারিয়ারটাও বেশ সমৃদ্ধ তার। ভারতের বিপক্ষে চাপমুক্ত থাকতে চান তিনি।

এ দিকে, গোলাপি বলে প্রথমবার টেস্ট খেলবে দুদল। তাই বল নিয়ে রহস্য কিছুটা থেকেই যাচ্ছে। আছে রোমাঞ্চও। নতুন এই বলে নিজেদের খাপ খাওয়াতে অনুশীলনটাও মন্দ হয়নি মুমিনুল-সাদমানদের।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টটি ১৪ নভেম্বর ইন্দোরে অনুষ্ঠিত হবে। আর শেষ টেস্টে গোলাপি বলে খেলবে টিম বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর মাঠে গড়াবে ম্যাচটি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড