• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিত যা করে তা শিল্প, কোহলি তা পারে না : শেওয়াগ

  ক্রীড়া ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ২১:০৯
রোহিত শর্মা ও বিরাট কোহলি
রোহিত শর্মা ও বিরাট কোহলি (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক ভারত। রাজকোটের এ ম্যাচে দলের অধিনায়ক রোহিত শর্মা বাংলাদেশি বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়েছেন। ৪৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। সমান ৬ ছক্কা ও চারে এ ইনিংস সাজান তিনি।

মারকুটে ব্যাটসম্যান হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন রোহিত। টি-টুয়েন্টিতেই এ ব্যাটসম্যানের রয়েছে ৪টি সেঞ্চুরি। এছাড়া ১০০ টি-টুয়েন্টিতে ১৩৮.১১ স্ট্রাইকরেটে ২৫৩৭ রান সংগ্রহ করে এ ফরম্যাটের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। 

রাজকোটের ম্যাচ শেষে রোহিতের প্রশংসা করেন ভারতের সাবেক ওপেনার শেওয়াগ। রোহিতের ব্যাটিংকে শিল্পের সঙ্গে তুলনা করেন তিনি। এছাড়া রোহিত যা পারেন তা কোহলি পারেন না বলেও মন্তব্য করেন তিনি।

শেওয়াগ বলেন, ‘এক ওভারে তিন-চারটি ছক্কা হাঁকানো বা ৪৫ বলে ৮০-৯০ রান করা একটা শিল্প। রোহিতের মতো এভাবে নিয়মিত বিধ্বংসী ব্যাটিং করতে আমি কোহলিকেও দেখিনি।’

এছাড়া রোহিতকে শচীন টেন্ডুলকারের সঙ্গেও তুলনা করেন শেওয়াগ। এ উদাহরণ টানতে শেওয়াগ ফিরে যান নিজের খেলার সময়ে। সে সময় ক্রিকেটারদের মনোবল বাড়াতে শচীন ড্রেসিংরুমে বলতেন, ‘আমি যদি করতে পারি, তা হলে তোমরা পারবে না কেন।’ শচীনের সে প্রসঙ্গ এনে শেওয়াগ বলেন, ‘শচীন এটা বুঝত না যে, ঈশ্বর একজনই হয়। ঈশ্বর যেটা করতে পারেন, সেটা বাকিদের পক্ষে করা সম্ভব নয়। রোহিত নিজেকে শচীনের পর্যায়ে নিয়ে গেছে। রোহিত যা করছে, তা এখনকার সময়ের অনেকেই করতে পারবে না।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড