• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই বার্সা তারকা ছাড়াই ফ্রান্সের দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ২০:২৩
উসমান দেম্বেলে ও স্যামুয়েল উমতিতি
উসমান দেম্বেলে ও স্যামুয়েল উমতিতি (ছবি: সংগৃহীত)

২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের পরবর্তী দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ২৩ সদস্যের এ দলে জায়গা হয়নি দুই বার্সা তারকা স্যামুয়েল উমতিতি ও উসমান দেম্বেলের। 

বাছাইপর্বে ফ্রান্স তাদের পরবর্তী দুই ম্যাচ খেলবে ১৪ ও ১৭ নভেম্বর। প্রতিপক্ষ যথাক্রমে মলদোভা ও আলবেনিয়া। দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে উমতিতি ও দেম্বেলেকে রাখেননি কোচ দিদিয়ের দেশম। তবে দলে আছেন এ মৌসুমে বার্সেলোনায় যোগ দেওয়া অ্যান্তোনিও গ্রিজম্যান।

বার্সায় খেলা আরেক ফরাসি ফুটবলার লেংলেটকে দলে রেখেছেন দেশম। এছাড়া স্প্যানিশ লা লিগা থেকে আরও চারজন ফুটবলার রয়েছে দেশমের স্কোয়াডে। এরমধ্যে রিয়াল মাদ্রিদের আলফোনস আরিওলা ও রাফায়েল ভারানে ডাক পেয়েছেন দলে। বাকি দুইজন ফলেন- অ্যাতলেটিকো মাদ্রিদের থমাস লেমার আর রিয়াল বেতিসের নাবিল ফেকির।

ফ্রান্সের ২৩ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: আলফোনস আরিওলা (রিয়াল মাদ্রিদ), মাইক মাইগানান (লিল) এবং স্টিভ মান্ডান্দা (মার্সেই)
ডিফেন্ডার: লুকাস ডিগনে (এভারটন), লিও ডুবুইস (লিও), কিম্পেম্বে (প্যারিস সেন্ট-জার্মেইন), ক্লেমেন্ত লেংলেট (বার্সেলোনা), বেঞ্জামিন মেন্ডি (ম্যানচেস্টার সিটি), বেঞ্জামিন পাভার্ড (বায়ার্ন মিউনিখ), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ) এবং কার্ট জোউমা (চেলসি)
মিডফিল্ডার: এনগোলো কান্তে (চেলসি), ব্লেইস মাতুইদি (জুভেন্টাস), টাঙ্গুয় নডম্বেলে (টটেনহ্যাম), মৌসা সিসোকো (টটেনহ্যাম) এবং কোরেন্টিন তোলিসো (বায়ার্ন মিউনিখ)
ফরোয়ার্ড: উইসাম বেন ইয়েদার (মোনাকো), কিংসলে কোমান (বায়ার্ন মিউনিখ), নাবিল ফেকির (রিয়াল বেতিস), অলিভিয়ার জিরুদ (চেলসি), অ্যান্তোনিও গ্রিজম্যান (বার্সেলোনা), থমাস লেমার (অ্যাতলেতিকো মাদ্রিদ) এবং কিলিয়ন এমবাপে (প্যারিস সেন্ট-জার্মেইন)।

ওডি/এমএমএ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড