• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইডেনে শেখ হাসিনা পাবেন ‘গোলাপি’ শাল

  ক্রীড়া ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ১১:৪২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : সংগৃহীত)

কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ নভেম্বর প্রথমবারের মতো ভারতের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ। সেই ম্যাচ মাঠে বসে দেখবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক এই টেস্টকে সামনে রেখে এবং প্রধানমন্ত্রীর আগমন স্মরণীয় করে রাখতে নানা পদক্ষেপ নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। 

যেহেতু ম্যাচটি হবে গোলাপি বলে তাই আমন্ত্রিত বাংলাদেশের প্রধানমন্ত্রীকে গোলাপি শাল উপহার দিতে চায় সিএবি। এমনই জানিয়েছেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। 

শুধু হাসিনা নন, ভারত-বাংলাদেশের ঐতিহাসিক লড়াই প্রত্যক্ষ করার আমন্ত্রণ পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। 

এছাড়া দিবা রাত্রির এই টেস্টকে স্মরণীয় করে রাখতে মাঠে থাকবেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ জীবিত প্রায় সব ভারতীয় অধিনায়ক। প্রথম টেস্ট খেলা টাইগার ক্রিকেটাররাও সেখানে উপস্থিত থাকবেন। থাকবেন নতুন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিও। 

২২ নভেম্বর ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ঘোষণা করবেন শেখ হাসিনা। প্রথমদিনের খেলা শেষে হবে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে সঙ্গীত পরিবেশন করবেন প্রখ্যাত ও জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা, গাইবেন ভারতের শ্রেয়া ঘোষালও। সেই অনুষ্ঠানেই বাংলাদেশ প্রধানমন্ত্রীর হাতে বিশেষ নকশা করা শাল তুলে দেবে সিএবি, যাতে থাকবে গোলাপি আভা।

ইডেনের দিবা-রাত্রির টেস্টকে স্মরণীয় করতে চেষ্টার কোনো কমতি রাখতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আয়োজনের অংশ হিসেবে থাকছে রাজকীয় মধ্যাহ্নভোজও। ভারতীয় গণমাধ্যমগুলো বলেছে প্রধানমন্ত্রীর আপ্যায়নের মেন্যু, যেখানে ৫০ পদের খাবার থাকবে অতিথিদের জন্য। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড