• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরুতেই লিটন-নাঈমের ঝড়, কাঁপছে ভারত

  ক্রীড়া ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ২০:০৪
ওপেনার লিটন দাস
ওপেনার লিটন দাস (ছবি : সংগৃহীত)

দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে টিম ইন্ডিয়ার কাপ্তান রোহিত।

বাংলাদেশ : ৫৪ (৬) লিটন : ২৮* ও নাঈম ২৮*

শুরুতেই লিটন-নাঈমের ঝড়, কাঁপছে ভারত

রাজকোটে দ্বিতীয় টি-টুয়েন্টিতে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নামা দুই ওপেনার শুরু থেকেই চড়াও হয় ভারতীয় বোলারদের ওপর। ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে টাইগাররা।

অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে মাহমুদউল্লাহ-রোহিতরা

সিরিজের প্রথম ম্যাচের একাদশ নিয়েই দ্বিতীয় টি-টুয়েন্টিতে নেমেছে বাংলাদেশ ও ভারত। দুই দলের কেউই একাদশে পরিবর্তন আনেনি।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহীম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, রিশভ পান্থ (উইকেটরক্ষক), শিবম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল।

সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঘূর্ণিঝড় মহাকে জয় করে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ-ভারত। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এতে ব্যাটিং পায় টাইগাররা। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে গড়ায় ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি, চ্যানেল নাইন, স্টার স্পোর্টস-১ ও স্টার স্পোর্টস সিলেক্ট-১ এ।

সিরিজের প্রথম ম্যাচে জিতেই বাংলাদেশ ইতিহাস রচনা করে ফেলেছে। প্রথমবারের মতো টি-টুয়েন্টিতে ভারতকে হারিয়েছে টাইগাররা। এবার মুশফিক-মাহমুদউল্লাহদের সামনে সিরিজ জয়ের হাতছানি। আজকের ম্যাচ জিতে ভারতের বিপক্ষে সিরিজ জয়ের ইতিহাস রচনার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে টাইগাররা। বাংলাদেশের জন্য সিরিজ জয়ের ম্যাচ হলেও স্বাগতিক ভারতের জন্য সিরিজ বাঁচানোর ম্যাচ আজ।

এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে নয়বার মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। চলমান এই সিরিজের আগে প্রতিবারই পরাজিত হয়েছে টাইগাররা। ক্লোজ ম্যাচ হয়েছে দুটি। ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে মুশফিক-মাহমুদউল্লাহর চরম ভুলে হেরে যায় লাল-সবুজরা। ভারতের কাছে মাত্র ২ রানে সেই হার এখনো পোড়ায় দেশের ক্রিকেটপ্রেমীদের। এর পরের হারটি আরও দগদগে। ২০১৮ সালে নিদাহাস ট্রফির ফাইনালে জিততে জিততে হেরে যায় বাংলাদেশ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড