• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেমন হবে রাজকোটের উইকেট?

  ক্রীড়া ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৮:০২
ভারত-বাংলাদেশ সিরিজ
রাজকোটের উইকেট পরিদর্শন করেন রোহিত শর্মা (ছবি : সংগৃহীত)

রাজকোটেই সিরিজ জিতে রাজসিক উদযাপন করতে চায় বাংলাদেশ। প্রথম ম্যাচে সাত উইকেটে জিতে সিরিজে এগিয়ে মাহমুদউল্লাহর দল। তাই মানসিকভাবেও এগিয়ে রয়েছে টাইগার শিবির। অপরদিকে, পিছিয়ে পড়া ভারতের লক্ষ্য চাপ থেকে বের হওয়া। সিরিজ বাঁচাতে জয়ের কোনো বিকল্প রাস্তা খোলা নেই রোহিত শর্মাদের সামনে। 

বাংলাদেশের বিপক্ষে কেমন একাদশ তৈরি করবে তা নিয়েও চিন্তিত টিম ইন্ডিয়া। একাদশে বিশেষ করে বোলিং আক্রমণে পরিবর্তন আনার ইঙ্গিত আগেই দিয়েছেন রোহিত শর্মা। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়াম ব্যাটসম্যানদের জন্য রানের হাত বাড়িয়ে দেয়। টি-টুয়েন্টির জন্য আদর্শ ভেন্যু রাজকোটের এ উইকেট। রাজকোটে আগের দুই টি-টুয়েন্টি ম্যাচে সেই ইঙ্গিতই দেয়। ২০১৭ সালের নভেম্বরের রাজকোটে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রানে হারে ভারত। সে ম্যাচে কলিন মুনরোর সেঞ্চুরিতে মাত্র দুই উইকেটে ১৯৬ রান তোলে নিউজিল্যান্ড।

তার আগে এখানে ২০১৩ সালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ভারত। সে ম্যাচে অবশ্য জয় পায় স্বাগতিক দল। আগে ব্যাট করে সাত উইকেটে ২০১ রান তোলে অজিরা। জবাবে ভারত ছয় উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। রাজকোটে যে দুটি ওয়ানডে হয়েছে তারও একটিতে দুই দল তিনশ ছাড়ানো রান তোলে। সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়াম তাই বড় রানের ইঙ্গিত দিচ্ছে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রোহিত শর্মাও বলেন, ‘দিল্লির উইকেট ছিল খুবই চ্যালেঞ্জিং। রাজকোটের উইকেট ব্যাট করার জন্য সবসময়ই ভালো হয়। আশা করছি ভালো উইকেটই পাব। আমাদের দলে পরিবর্তন আনতে হবে। ব্যাটিং লাইন আপে বদল আনা দরকার আছে বলে মনে করছি না।' 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড