• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

রিয়ালের অবহেলিত নাভাস এখন পিএসজির ‘নায়ক’

  ক্রীড়া ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ০৯:১৬
সতীর্থদের সঙ্গে জয় উল্লাস করছেন নাভাস (ছবি : সংগৃহীত)
সতীর্থদের সঙ্গে জয় উল্লাস করছেন নাভাস (ছবি : সংগৃহীত)

চলতি বছরের সেপ্টেম্বরে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে বিদায় বলে ফরাসি ক্লাব পিএসজিতে পাড়ি জমান কেইলর নাভাস। বারবার দলে নিজেকে বঞ্চনার শিকার হয়ে অনেকটা অভিমানে বার্নাব্যু ছেড়ে ফ্রান্সে পাড়ি জমান কোস্টারিকার এ গোলরক্ষক। রিয়ালের অবহেলিত সেই নাভাসই এখন ফরাসি জায়ান্টদের ম্যাচে জয়ের ‘নায়ক’। 

একটা ম্যাচে যখন গোলরক্ষক ম্যাচসেরা পুরস্কার জেতেন তাহলে বোঝাই যায়- ওই ম্যাচে প্রতিপক্ষের কী পরিমাণ আক্রমণ সামলাতে হয়েছে গোলরক্ষককে। বুধবারও (৬ নভেম্বর) তাই হয়েছে- উয়েফা চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে ১-০ গোলের জয় পেলেও পিএসজির জয়ের নায়ক নাভাস; প্রতিপক্ষের অন্তত দুর্দান্ত পাঁচটি শট ঠেকিয়েছেন কোস্টারিকার এ গোলরক্ষক। এর মধ্যে পেনাল্টি ছিল একটি! তাইতো ৮.৭ রেটিং পয়েন্ট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। 

যদিও পিএসজির জয়ের নায়ক বলা হতে পারে আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দিকে। কিন্তু যে পরিমাণ গোল সেভ করেছেন নাভাস সহজেই তাকে ম্যাচ জয়ের নায়ক বলা যেতে পারে। কেননা ম্যাচের ২২তম মিনিটে চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে আসা ইকার্দির গোলে লিড নেয় পিএসজি। কিন্তু পুরো ম্যাচে আর গোল করতে পারেনি ফরাসি জায়ান্টরা; উল্টো নিজেদের মাঠে প্রতিপক্ষের আক্রমণ সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে তাদের। 

‘এ’ গ্রুপে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। টানা চতুর্থ জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলয় পৌঁছে গেল টমাস টুখেলের দল।    

প্রসঙ্গত, রিয়াল গেল মৌসুমে চেলসি থেকে বেলজিয়াম গোলরক্ষক থিবো কর্তোয়াকে দলে টেনেছে। সবশেষ মৌসুমে (২০১৮-১৯) কর্তোয়া এবং নাভাস ভাগাভাগি করে দায়িত্ব পালন করলেও চলতি মৌসুমের শুরুতেই রিয়াল কোচ জিনেজিদ জিদান জানিয়ে দিয়েছিলেন, কর্তোয়াই তার দলের এক নম্বর গোলরক্ষক। নাভাসকে খেলতে হবে বদলি হিসেবে। কিন্তু ৩২ বছর বয়সী কোস্টারিকান গোলরক্ষক নাভাস বদলি হিসেবে খেলতে রাজি নন ফলে ক্লাব ছাড়ার সিদ্ধান্তে আসেন তিনি। আর পিএজসিতে এসেই দেখিয়ে দিচ্ছেন অবহেলিত সেই নাভাস এখন কী কী করছেন!

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড