• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

ব্রাজিলিয়ান রদ্রিগোর রেকর্ডের ম্যাচে রিয়ালের গোল বন্যা

  ক্রীড়া ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ০৮:৪৩
রদ্রিগো গোজ
রদ্রিগো গোজ (ছবি : সংগৃহীত)

বয়স মাত্র ১৮ বছর! এই বয়সেই রেকর্ডের খাতায় নাম লিখালেন ব্রাজিলিয়ার তরুণ স্ট্রাইকার রদ্রিগো গোজ। তার দুর্দান্ত হ্যাটট্রিকে উয়েফা চ্যাম্পিয়নস লিগে গোল উৎসব করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। বুধবার (৬ নভেম্বর) রদ্রিগোময় ম্যাচে গ্রুপ 'এ' -তে তুরস্কের ক্লাব গ্যালাতাসারেকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরুর ছয় মিনিটের মাথার জোড়া গোল করেন রদ্রিগো। যা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্রুততম সময়ের জোড়া গোল। এছাড়া ইউরোপ সেরার লড়াইয়ে এই ব্রাজিলিয়ান হচ্ছে দ্বিতীয় ফুটবলার- যে কিনা কম বয়সে হ্যাটট্রিক করেছেন। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে কম বয়সে হ্যাটট্রিক করার রেকর্ডে সবার উপরে আছেন রিয়ালেরই সাবেক খেলোয়াড় রাউল গোনসালেস।

রাউল গোনসালেস ১৮ বছর ১১৩ দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন- আর গতকাল ব্রাজিলিয়ান রদ্রিগোর হ্যাটট্রিক করার সময় বয়স ছিল- ১৮ বছর ৩০১ দিন। এতদিন রাউলের পর দ্বিতীয় হিসেবে এই রেকর্ডটি ছিল বিশ্বকাপজয়ী ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপের। ২০ বছর ৩০৬ দিনে হ্যাটট্রিক করেছিলেন এই ফরাসি ফরোয়ার্ড।

মজার বিষয় হচ্ছে এই ম্যাচেই ব্রাজিলিয়ান রদ্রিগোর আরও একটি রেকর্ড গড়ার সুযোগ ছিল। ম্যাচের ১৪তম মিনিটে ডি-বক্সের মধ্যে জার্মান তারকা টনি ক্রুসকে ফাউল করলে ভিআরের সহায়তা নিয়ে পেনাল্টি দেয় রেফারি- স্পট কিক থেকে গোলটি করেছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস।

যদি এই গোলটি রদ্রিগোকে দিয়ে করানো হতো তাহলে এই তরুণ স্ট্রাইকার হতেন চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের একমাত্র ফুটবলার- যে কিনা কম বয়সে কম সময়ের মধ্যে হ্যাটট্রিক করতেন! কেননা আগেই ছয় মিনিটের মধ্যে জোড়া গোল করেছিলেন তিনি। ইউরোপ সেরার এই লড়াইয়ে ১৯৯৬ সালে এসি মিলানের সাবেক কিংবদন্তি মার্কো সিমোনে ২৪ মিনিটের মাথায় হ্যাটট্রিক করেছিলেন; গতকাল রামোসের গোলটি যদি রদ্রিগো করত তাহলে ১১ মিনিটের মধ্যেই হ্যাটট্রিক পূর্ণ হতো রদ্রিগোর।

রদ্রিগো ছাড়া মধ্যরাতের এই ম্যাচে জোড়া গোল করেছেন ফ্রান্স তারকা করিম বেনজেমা। এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ ষোলর টিকেট প্রায় নিশ্চিত করে ফেলেছে রিয়াল। সমানসংখ্যক ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে নকআউটের টিকেট পেয়ে গেছে পিএসজি।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড