• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রশিদ খানদের পাত্তাই দিল না উইন্ডিজ

  ক্রীড়া ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ২২:৪২
কটরেলের উদযাপন
উইকেট শিকারের পর কটরেলের উদযাপন (ছবি: সংগৃহীত)

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে দুর্দান্ত সূচনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের লখনৌ-এর ভারত রত্ন শ্রী অটল বিহারি বাজপায়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে রশিদ খানের দলকে ৭ উইকেটে হারায় তারা।

অধিনায়কত্ব পাওয়ার পর এটাই রশিদ খানের প্রথম ওয়ানডে ম্যাচ। প্রথম পরীক্ষায়ই ম্যাচ ও টস- দুটোতেই হারের স্বাদ পেলেন এ অধিনায়ক। ফলে প্রতিপক্ষের সিদ্ধান্তে ব্যাটিংয়ে নামতে হয় তার দলকে।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানরা। ম্যাচের পঞ্চম ওভারে ৯ রান করে শেলডন কটরেলের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান হজরতউল্লাহ জাজাই। এরপর দলীয় ১৫ রানে ৫ রান করে আউট হন জাভেদ আহমাদিও। জেসন হোল্ডারের বলে নিকোলাস পুরানকে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে আফগানরা। তবে এরপরই দলের হাল ধরেন রহমত শাহ ও নবাগত ইকরাম আলি খিল। এ দুইজন গড়েন ১১১ রানের জুটি। ৬২ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৮ রান করে খিল রানআউট হলে ভাঙে এ জুটি। ইকরাম আউট হওয়ার পর স্কোরবোর্ডে কোনো রান যোগ না করে নাজিবুল্লাহ জাদরানও আউট হন।

এরপর ইনিংসের ৩৩তম ওভারে ৮০ বলে ৬১ রান করে রহমত শাহও আউট হন। দলীয় ১৫২ রানে রহমত শাহ আউট হওয়ার পর আর বেশিদূর এগোতে পারেনি আফগানরা। ১৯৪ রানেই অলআউট হয় দলটি। শেষদিকে, ১৯১ থেকে ১৯৪ রানেই তারা হারায় ৪ উইকেট।

জেসন হোল্ডার, রোস্টন চেজ ও রোমারিও শেভার্ড ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া হেইডেন ওয়ালশ ও শেলডন কটরেল শিকার করেন একটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজও বিপর্যয়ে পড়ে। মুজিব উর রহমান ও নাভিন উল হকের আঘাতে ২৫ রানেই ২ উইকেট হারায় তারা। ৭ রান করে মুজিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে লুইস। অন্যদিকে ৩ রান করা হেটমায়ারকে খিলের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন নাভিন।

তবে শুরুর ধাক্কা সামলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। শাই হোপ ও রোস্টন চেজের ১৬৩ রানের জুটি দলকে সহজ জয় উপহার দেয়। ৯৪ রান করে মুজিবের বলে আউট হন চেজ। ১১ চারে এ ইনিংস সাজান তিনি। তবে নিকোলাস পুরানকে নিয়ে দলকে ৭ উইকেটের জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন হোপ। তিনি ৫ চারে ৭৭ রান করে অপরাজিত থাকেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড