• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজকোটে ঘূর্ণিঝড় ‘মহা’ শুরু, কাল ম্যাচ হবে তো?

  ক্রীড়া ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ২০:৫৭
রাজকোটে ঘূর্ণিঝড় ‘মহা’ শুরু
রাজকোটে ঘূর্ণিঝড় ‘মহা’ শুরু (ছবি : সংগৃহীত)

দিনের শুরুতেই ভারতের রাজকোটে ঘূর্ণিঝড় ‘মহা’র আঘাত হানার কথা জানায় দেশটির আবহাওয়া অধিদপ্তর। আর সন্ধ্যা নামতেই শুরু হয় মহার ভয়াবহ তাণ্ডব। বুধবার (৬ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে বৃষ্টি সঙ্গে ঝড়ো হাওয়া শুরু হয়। 

এ দিকে বৈরি এ আবহাওয়ার কারণে শঙ্কার মুখে পড়েছে বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টুয়েন্টি। আগামীকাল সন্ধ্যা সাড়ে সাতটায় রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ম্যাচটি। 

দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস জানায়, বাংলাদেশ-ভারতের দ্বিতীয় ম্যাচটি মাঠে না-ও গড়াতে পারে। কারণ ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় ‘মহা’। বুধবার (৬ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়।

ভারতের আবহবিদ্যা ডিপার্টমেন্টের ডিরেক্টর জেনারেল ড. মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেন, ভয়াবহ থেকে কিছুটা কমে উত্তর-পূর্বাঞ্চলের দিকে সরে যাচ্ছে সাইক্লোন মহা। গুজরাটে আঘাত হানার সময় বাতাসের গতি থাকবে ঘণ্টায় ৭০-৮০ কিলোমিটার। ৭ তারিখ ভোরে রাজকোটসহ মহারাষ্ট্রের উপকূলীয় অঞ্চলে এর প্রভাব টের পাওয়া যাবে। হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া গাছপালা ও ফসলের ক্ষতি হবে।

ড. মৃত্যুঞ্জয় মহাপাত্র আরও বলেন, রাজকোটে ৭ তারিখ (বৃহস্পতিবার) বিকাল পর্যন্ত বৃষ্টি থাকবে। আকাশ মেঘলা থাকবে। ভারী বৃষ্টিপাত না হলেও ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে সারাদিনই।

ঝড় ও বৃষ্টির কারণে যদি আগামীকালকের ম্যাচটি না হয় এবং তৃতীয় ম্যাচে ভারত জয় লাভ করলে সিরিজটি ড্র হবে। অন্যদিকে তৃতীয় ম্যাচে টাইগাররা জয় পেলেই প্রথমবারের ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে জিতবে বাংলাদেশ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড