• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগ বাড়িয়ে সাকিবের শাস্তি কমানোর আবেদন করবে না বিসিবি

  ক্রীড়া ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ২০:৩১
নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান
নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান (ফাইল ছবি)

ভারতীয় জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিয়েও শাস্তি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  মূলত তিনবার প্রস্তাব পেয়েও আইসিসিকে না জানানোয় দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন তিনি। 

দুই বছরের জন্য নিষিদ্ধ হলেও সাকিবের এক বছরের শাস্তি স্থগিত করেছে বিসিবি। তাই এ একবছরে আর কোনো আইন না ভাঙলে খেলায় ফিরতে পারবেন এ ক্রিকেটার। 

কোড অব কন্ডাক্টের ৭.২ অনুচ্ছেদ অনুযায়ী সাকিব আল হাসান কিংবা খোদ আইসিসি কারওরই এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার কোনো সুযোগ নেই। ফলে এ শাস্তি কমার তেমন কোনো সম্ভাবনাও নেই। সাকিবের যাতে বিপদ না বাড়ে তাই আগ বাড়িয়ে সাকিবের শাস্তির ব্যাপারে কোনো ঝুঁকি নেবে না বিসিবি। বিসিবি কিছু করতে গেলে সাকিবের স্থগিত হওয়া শাস্তি আবার বহাল হতে পারে- এ ভয়েই তারা কিছু করবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার (৬ নভেম্বর) মিরপুরে বিসিবি কার্যালয়ে বৈঠক শেষে সাকিবের ব্যাপারে পাপন বলেন, ‘আমাদের এখানে দুর্নীতি দমন কমিশনের যে ইউনিট আছে ওদের যে সেরা আইনজীবী যদি আনতে চায়, এনে যদি কিছু করার থাকে অবশ্যই বোর্ড সেটা করবে। কিন্তু এই জিনিসটা যদি আমরা আগ বাড়িয়ে করতে যাই… সমস্যাটা কোথায় বলি; ওর কিন্তু এক বছরের শাস্তি। আর এক বছর হচ্ছে স্থগিত শাস্তি। এমন একটা কিছু করে ফেললাম ওর শাস্তি বেড়ে গেল। তখন সব দোষ হবে বিসিবির।’

তবে সাকিব চাইলে যে কোনো সাহায্য করবে বিসিবি। পাপন এ ব্যাপারে বলেন, ‘আমরা এই ঝুঁকি নিতে রাজি না। কাজেই সাকিবেরটা সাকিবই করছে। বোর্ড এখানে পুরো সহায়তা দেবে। যা যা লাগে সব দেবে। আমাদের দুর্নীতি দমন ইউনিট আছে, ও যাদের চেনে, বাইরে থেকে যদি কোনো আইনজীবী আনতে চায়, এখনকার আইনজীবী চায় সব আমরা দেব। কিন্তু ওর সাথে আলাপ আলোচনা না করে ওর সিদ্ধান্ত না শুনে এটা নিয়ে কিছু করাটা এখন অনেক বড় ঝুঁকি। কিছুদিন যাক দেখা যাক আমরা কী করতে পারি।’ 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড