• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিষ্ঠার ৭০ বছর

দেশজুড়ে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  সারাদেশ ডেস্ক

২৩ জুন ২০১৯, ১৮:১০
আওয়ামী লীগ
র‍্যালি ও আলোচনার মাধ্যমে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় (ছবি- দৈনিক অধিকার)

আনন্দ র‍্যালি, আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে রবিবার সারা দেশে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। জেলা ও উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এসব র‍্যালি বের করা হয়। দলীয় নেতা কর্মীদের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী চলে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। দৈনিক অধিকারের জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট-

ডামুড্যা, শরীয়তপুর : শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ র‍্যালি, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। রবিবার (২৩ জুন) সকাল সোয়া ৯ টার সময় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ র‍্যালি বের হয়। র‍্যালিটি ডামুড্যা বন্দরের বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও কেক কাটায় হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় নানা আয়োজনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। পরে সকাল ১০টায় জেলা আওয়ামী লীগের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

দিনাজপুর : আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসক চত্বরে হুইপ ইকবালুর রহিমের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। পরে নেতাকর্মীরা বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করে শহর প্রদক্ষিণ করেন। পরে সমাবেশে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী।

জয়পুরহাট : জয়পুরহাটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রবিবার (২৩ জুন) সকাল ৮টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী।

ঘাটাইল, টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রবিবার এ উপলক্ষ্যে উপজেলা দিনব্যাপী র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করে দলটি। বনাঢ্য র‌্যালি শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আতাউর রহমান খান।

চৌহালী, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজনে পালিত হয়েছে। থানা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় সভায় উপস্থিত ছিলেন- দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজগর আলী, সাবেক সম্পাদক ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ।

নবাবগঞ্জ, ঢাকা : বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। রবিবার সকাল ১০ টায় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য র‌্যালিটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন- সাবেক গণপরিষদ সদস্য আবু মো. সুবেদ আলী টিপু, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ভাইস চেয়ারম্যান তাবির হোসেন খাঁন পাভেল, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। রবিবার সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দলের নেতা-কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক রাজিউর রেজা খোকন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান বাবলু।

আটোয়ারী, পঞ্চগড় : পঞ্চগড়ের আটোয়ারীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আয়োজনে রবিবার দলীয় কার্যালয় থেকে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ডসহ ঢাক-ঢোল বাজিয়ে একটি শোভাযাত্রা বের হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফকিরগঞ্জ বাজার মুক্তিযোদ্ধা মুক্তাঙ্গণে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। পরে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল কুদ্দুস-এর সভাপতিত্বে উপজেলা মুক্তিযোদ্ধা মুক্তাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সারাদেশের বিভিন্ন জেলায় র‍্যালীর আয়োজন করে আওয়ামী লীগ (ছবি- দৈনিক অধিকার)

মানিকছড়ি, খাগড়াছড়ি : মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ২৩ জুন সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়। রবিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা নিয়ে দলীয় অফিসের সামনে জড় হন। এসময় উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মো. তাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ডলী চৌধুরাণী, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ।

বাসাইল, টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে রবিবার (২৩ জুন) সকালে বাসাইল বাসস্ট্যান্ড থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বাসস্ট্যান্ড চত্বরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে আজাদ খানশুরের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস, বাসাইল পৌর সভার মেয়র আব্দুর রহিম আহমেদ।

মদন, নেত্রকোণা : নেত্রকোণার মদনে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুছের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান প্রমুখ।

মতলব, চাঁদপুর : চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। রবিবার ছেংগারচর বাজারে পৌর আওয়ামী লীগের কার্যালয়ে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু মোল্লার পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস।

নাগরপুর, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। রবিবার সকালে এ উপলক্ষে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ র‌্যালি বের করে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়ামের নেতৃত্বে একটি র‌্যালী সদর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। এ সময় র‌্যালীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ কামাল, আনিসুর রহমান আনিস, মতিউর রহমান মতি, যুগ্ন সম্পাদক আব্দুল আলিম দুলাল, সৈয়দ নাজমুল হক তপন, সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম অপু উপস্থিত ছিলেন।

সোনারগাঁও, নারায়ণগঞ্জ : সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহফুজুর রহমান কালামের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ মোল্লা বাদশা।

যশোর : ‘আজকের এই দিনে মুজিব তোমায় মনে পড়ে’ ‘শুভ শুভ শুভ দিন আওয়ামী লীগের জন্মদিন।’ এই শ্লোগানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোরে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকালে বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পমাল্য অর্পণ, কেক কাটা ও শোভা যাত্রার আয়োজন করা হয়। কর্মসূচি উদ্ধোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। এসময় প্রাক্তন সংসদ সদস্য মনিরুল ইসলামসহ আওয়ামী, যুবলীগ, মহিলা লীগ ও ছাত্রলীগের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

পূর্বধলা, নেত্রকোনা : নেত্রকোণার পূর্বধলায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার সকাল ১১টায় আ. লীগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখেন, নেত্রকোণা জেলা আওয়ামী লীগ সদস্য এটিএম ফয়জুর সিরাজ জুয়েল, জেলা কৃষকলীগ সদস্য আজিজুর রহমান তালুকদার, আ. লীগের সাংগাঠনিক সম্পাদক অধ্যক্ষ গোলাম মোস্তফা যুবলীগের সাধারণ সম্পাদক নূরুল আমীন খান পাঠান শওকত।

কুড়িগ্রাম : নানা আয়োজনে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। এ উপলক্ষে রোববার সকালে শহরের ঘোষপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ, র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, যুবলীগের যুগ্ম সম্পাদক আনিছুর রহমান চাঁদ, ছাত্রলীগের সভাপতি রকিবুজ্জামান রাকিব, সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রনি প্রমুখ।

সুনামগঞ্জ : আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পৃথক পৃথকভাবে কেক কাটা র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে। এসময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের নেতৃত্বে একটি বিশাল আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড