• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

নিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের দুই শর্ত||এ পি জে আব্দুল কালামের স্মৃতিতে ভূষিত প্রধানমন্ত্রী  ||উদ্বেগ থাকলেও ভারতের ওপর বিশ্বাস রাখতে চাই : পররাষ্ট্রমন্ত্রী ||ছাত্রলীগের চাঁদাবাজি ঢাকতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ : রিজভী ||কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের অভিযোগে সীমান্তে‌ হাই অ্যালার্ট||ভারতের পর এবার বিশ্বকে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি পাকিস্তানের||সোমবার আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদক||মেক্সিকোয় কুয়া থেকে ৪৪ মরদেহ উদ্ধার করল বিজ্ঞানীরা||অন্যায় করলে কাউকে ছাড় দেওয়া হবে না : কাদের    ||সৌদির তেল স্থাপনাতে হামলায় ইরানকে দায়ী করল যুক্তরাষ্ট্র

উপজেলা নির্বাচন

বিচ্ছিন্ন সংঘাতে ২০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত

  সারাদেশ ডেস্ক

১৮ জুন ২০১৯, ২০:০০
ভোটার
কেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন ভোটাররা (ছবি- দৈনিক অধিকার)

উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বেশ কিছু উপজেলায় স্থগিত ও চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে দেশের ২০টি উপজেলায় একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। সকাল থেকে কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি বাড়ে। বড় ধরনের সহিংসতা ছাড়া শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে ভোটগ্রহণ। জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে জানা যাক ভোটের সার্বিক চিত্র।

সিরাজগঞ্জের কামারখন্দ : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলে উপজেলার ৪৯টি কেন্দ্রে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ওই পদে নির্বাচন হয়নি। মোট ভোটার এক লাখ দুই হাজার ৭৪১ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ৬৫ জন এবং ৫০ হাজার ৬৭৬ জন নারী ভোটার। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। এছাড়া উপজেলার কয়েকটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ (ছবি- দৈনিক অধিকার)

বরগুনার তালতলী : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ উপজেলায় মোট ভোটার ৬৮ হাজার ৭০৯ জন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থাকায় সকালে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি অনেক কম ছিল। তবে বৃষ্টি কমলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

গাজীপুর সদর : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলে উপজেলার ৫০টি কেন্দ্রে।  এ নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনের আগেই দুইজন প্রার্থী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রিনাকে সমর্থন করে সরে দাঁড়ান। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলন নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন। 

সুনামগঞ্জের জামালগঞ্জ : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ৪৬টি কেন্দ্রে এক লাখ ১২ হাজার ৭২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, পুরুষ ভাইস চেয়ারম্যান ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

নারায়ণগঞ্জ বন্দর : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলে উপজেলার ৫৪টি কেন্দ্রে। বন্দর উপজেলার এক লাখ ১৪ হাজার ৫৫৩ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ও নারী ভোটার ৫৬ হাজার ২৬৪ জন। নারায়ণগঞ্জ জেলা পুলিশের ডিআইও-২-এর সাজ্জাদ রোমন জানান, বন্দর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি ইউনিয়নে দুইটি ও কলাগাছিয়ায় তিনটি মোবাইল টিম আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিত আছে। মোট ১১টি মোবাইল টিম কাজ করছে। এছাড়া আনসার, গ্রাম পুলিশসহ পুলিশ সদস্য রয়েছে মোট এক হাজার ৮৯ জন। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

রাজবাড়ীর কালুখালী : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলায় ভোটার রয়েছে এক লাখ ১৭ হাজার ৭৬৭ জন। মোট ৪৬টি কেন্দ্রে বুথ সংখ্যা রয়েছে ২৯৮টি। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

মাদারীপুর সদর : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলে উপজেলার মোট ১১৫টি কেন্দ্রে। এই নির্বাচনে একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রের ৬৪৮টি কক্ষে দুই লাখ ৬৬ হাজার ৫১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পুরুষ ভোটার এক লাখ ৩৫ হাজার ৩৩৫ জন ও নারীর ভোটারের সংখ্যা এক লাখ ৩১ হাজার ১৬০ জন। এছাড়াও ৫৫ জন ম্যাজিস্ট্রেট, পাঁচ প্লাটুন বিজিবিসহ ১ হাজার ১০০ পুলিশ ও র‍্যাব মাঠে নিয়োজিত ছিলেন। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

শেরপুরের নকলা : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার এক লাখ ৫১ হাজার ৫৩৫ জন। ভোটগ্রহণ চলে উপজেলার ৬৭টি কেন্দ্রে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলে উপজেলার ১৮টি কেন্দ্রে। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৪৫ হাজার ৬৪১ জন। এর মধ্যে পুরুষ ২২ হাজার ৬০৪ ও মহিলা ২৩ হাজার ৩৭ জন। 

ফেনীর ছাগলনাইয়া : এ উপজেলায় মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলে উপজেলার টি কেন্দ্রে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

পিরোজপুরের মঠবাড়িয়া : এ উপজেলায় চতুর্থ ধাপে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ মোট নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  মোট ভোট কেন্দ্র ৮১টি। এ উপজেলায় মোট ভোটার এক লাখ ৮৯ হাজার ৭৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ৯৫ হাজার ২৮৫ জন এবং পুরুষ ৯৪ হাজার ৫শ। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ে। 

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড