• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুরবানিতে আসছে যুবরাজ, ওজন ৩৫ মণ! 

  বিশেষ প্রতিবেদক

১৫ জুন ২০১৯, ১২:৩৬
যুবরাজ
যুবরাজ (ছবি : সংগৃহীত)

পবিত্র ঈদুল আযহা আসলেই কুরবানির পশুর প্রতি আকর্ষণ থাকে সকলেরই। কে উঠাবে হাটে সবচেয়ে বড় গরু এই নিয়েই চলে প্রতিযোগিতা। এরই মধ্যে আসন্ন কুরবানির ঈদকে কেন্দ্র করে ঝিনাইদহের সদর উপজেলার দুর্গাপুর গ্রামে প্রস্তুত করা হচ্ছে ফ্রিজিয়ান ষাঁড় ‘যুবরাজকে’। যার ওজন দাঁড়িয়েছে ৩৫ মণ।

যুবরাজের মালিক শাহ্ আলমের আশা, ঈদের আগে ওজন আরও পাঁচ থেকে সাত মণ বাড়বে। তিনি বলেন, প্রতিদিন যুবরাজকে প্রায় দুই হাজার টাকার সুষম খাবার খাওয়ানো হচ্ছে। আগামী দুই মাসে আরও পাঁচ থেকে সাত মণ ওজন বাড়বে বলে আশা করছি।

তিনি আরও বলেন, দুই বছর আগে মাত্র দেড় লাখ টাকায় ষাঁড়টি কিনেছিলাম। লালন-পালন করে বর্তমানে গরুটির ওজন হয়েছে ৩৫ মণ।

যুবরাজ বলেন, ইতোমধ্যে গরুটির দাম ১৮ লাখ টাকায় উঠেছে। আগামী ঈদুল আযহায় ২৫ লাখ টাকায় গরুটি বিক্রি করার ইচ্ছা আছে। এখন পর্যন্ত এ ষাঁড়ের পেছনে ৯ থেকে ১০ লাখ টাকা ব্যয় হয়েছে।

এ দিকে এত বড় গরু দেখতে প্রতিদিনই শাহ আলমের বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা। অনেকে যুবরাজের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছেন। যুবরাজের মালিক বলেন, প্রতিদিন অনেক মানুষ গরুটি দেখতে আসছেন। ফলে আমাকে অনেক ঝামেলা পোহাতেও হচ্ছে। তবে মানুষের উপস্থিতি দেখে ভালোও লাগছে।

ঝিনাইদহ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, ঈদের আগে গরুটির ওজন আরও বাড়বে। গরুটিতে লালন-পালন করতে জেলা প্রাণিসম্পদ অফিস থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড