• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসছে ঈদ, ব্যস্ততা বেড়েছে দর্জিপাড়ায়

  মো. আরিফ হোসেন, বরিশাল

২৬ মে ২০১৯, ১৭:২৮
কারিগর
ব্যস্ত সময় পার করছেন কারিগরেরা (ছবি- দৈনিক অধিকার)

আসছে ঈদ আর সেই সঙ্গে ব্যস্ততা বেড়েছে দর্জিপাড়ায়। বাজারগুলোতে এখন কানে বাজে সেলাই মেশিনের শব্দ। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। এমনটাই চিত্র দেখা যায় বরিশালের দর্জিপাড়ায়।

সরেজমিনে দেখা যায়, নগরীর বটতলা বাজার সংলগ্ন বি এম কলেজ, চৌমাথা, কাউনিয়া, সাগরদী মাকের্ট, বাংলা বাজার পুলিশ লাইন, হাসপাতাল রোড়, কাটপট্টি রোড়, কালি বাড়ি রোড, বগুড়া রোডের টেইলার্সগুলোতে কাজ চলছে দ্রুত গতিতে। প্রতিদিন সকাল থেকে শুরু করে ২৪ ঘণ্টাই চলছে সেলাইয়ের কাজ।

বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, নগরীর বিভিন্ন স্থানে ও মার্কেটে ২৫০টির মতো দর্জির দোকানের কারিগররা ক্রেতাদের পোশাক প্রস্তুতে দিনরাত খাটছেন। কেউ কাপড়ের মাপ নিচ্ছেন, কেউ কাপড় কাটছেন, কেউ আবার সেলাই করছেন।

নগরীর কেডিসি পদ্মা ডিপু এলাকার বাসিন্দা শারমিন জাহান লিজা বলেন, ‘ঈদেতো নতুন পোশাক সবারই চাই। নিজের পছন্দমতো কাপড় কিনে পোশাক বানাতে দিয়েছি দর্জির দোকানে।’

পুলিশ লাইন এলাকার দর্জির দোকানে আসা কাউনিয়া এলাকার বাসিন্দা মুন্নি আক্তার নামের এক ক্রেতা জানান, ঈদকে সামনে রেখে থ্রি-পিস বানাতে দর্জির দোকানে এসেছেন তিনি। কারণ দরজির দোকান থেকে বানিয়ে নেওয়া পোশাকের ফিটিং ভালো হয় এবং কোনো সমস্যা হলে নিয়ে এসে আবার বলা যায়।

ঈদকে সামনে রেখে কাপড় কিনতে আসা গৃহবধূ নাহার বেগম বলেন, ‘প্রতি বছর ঈদে আমি কাপড় কিনে জামা বানাই। কিন্তু এ বছর কাপড়ের দাম একটু বেশি মনে হচ্ছে। আবার দর্জিরাও গত বছরের তুলনায় এ বছর মজুরি একটু বেশি চাচ্ছেন। সব মিলিয়ে আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের জন্য একটু ঝামেলাই বটে’।

বটতলা মুন টেইলার্সের মালিক কামাল হোসেন জানান ‘১০ রোজার পর অর্ডার নেওয়া বন্ধ করেছি। এবার তেমন কোনো নতুন পোশাক বের হয়নি। পুরোনো পোশাকগুলোই নাম পরিবর্তন করে অন্য নাম দিয়ে বানানো হয়েছে।’

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড