• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার সন্তানের ‘এক অসহায় মা’

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২১ এপ্রিল ২০১৯, ১৬:৫২
চিকিৎসা
বৃদ্ধাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি- দৈনিক অধিকার)

২০ দিন আগে স্টেশনে নিজেদের মাকে ফেলে গেছে তার সন্তানরা। খোলা আকাশের নিচে অনুভূতিহীন দেহে পিঁপড়া ও পোকার কামড়ের শিকার হন প্যারালাইজড এ বৃদ্ধা। সিরাজগঞ্জ বাজার স্টেশন এলাকার স্থানীয়রাই এমন নিষ্ঠুরতার অসহায় সাক্ষী।

রবিবার (২১ এপ্রিল) অসহায় এ মায়ের পাশে দাঁড়ায় মামুন বিশ্বাস নামে এক সমাজকর্মী। এ দিন সকালে পঞ্চান্ন বছর বয়সী এ বৃদ্ধাকে সড়ক থেকে তুলেন তিনি। স্থানীয় কয়েকজনের সহযোগিতায় ওই মাকে গোসল করিয়ে ভর্তি করান হাসপাতালে।

অসহায় এই বৃদ্ধার প্যারালাইজড হওয়া ডান হাত, ডান পা, মুখের ডান পাশ অকেজো হয়ে পড়েছে। ভালোভাবে কথা বলতে পারছেন না, নাম ঠিকানাও জানা নেই তার।

সমাজকর্মী মামুন বিশ্বাস অসহায় বৃদ্ধা মায়ের পাশে দাঁড়ায় (ছবি- দৈনিক অধিকার)

স্থানীয়রা জানান, অসহায় এ বৃদ্ধার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। তার সন্তানরা তাকে স্টেশনে ফেলে যায়। চলাফেরা করতে না পারায় ময়লার মধ্যেই পড়েছিলেন তিনি। পড়ে গিয়ে মাথায়ও আঘাত পেয়েছেন। কখনো খোলা আকাশের নিচে আবার কখনো স্টেশনের নিচে অসহায় বৃদ্ধার নিথর দেহ পড়ে থাকে। পিঁপড়া-পোকার কামড়ের শিকার হন তিনি।

সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, সকালে ইমন, লোকমান, সুজন ও আলিমের (স্থানীয়) সহযোগিতায় ওই মাকে গোসল করানো হয়। পরে নতুন পোশাক পরিয়ে হাসপাতালে নিয়ে ভর্তি করি। এখন তাকে সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

মামুন আরও বলেন, আমাদের সবাইকে পিতা-মাতার প্রতি খেয়াল রাখতে হবে। যেন এ ধরনের ঘটনা আর না ঘটে। পাশাপাশি যারা এ বৃদ্ধা মাকে এভাবে ফেলে রেখে গেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড