• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় সরকারি প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ

  সুলতান আহমেদ, মান্দা, (নওগাঁ)

২৮ এপ্রিল ২০২১, ১০:১৪
সরকার কর্তৃক গৃহীত অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি
সরকার কর্তৃক গৃহীত অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি। (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর মান্দায় সরকার কর্তৃক গৃহীত অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০দিন) কাজের ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার ১০নং নুরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদের স্বজনপ্রীতি ও পছন্দের লোক দিয়ে কাজ করায় কর্মসূচী কাজের ব্যাপক অনিয়ম হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

অনিয়মের ঘটনায় কর্মসূচি কাজ পরিদর্শন করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী সারোয়ার জাহান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ১০নং নূরুল্যাবাদ ইউপির ৫টি প্রকল্পে ১৫৬ জন শ্রমিকের বদলে মাত্র ৭০ থেকে ৮০ জন কাজ করছেন। ৫টি প্রকল্পের মধ্যে চারটি প্রকল্পে ৩১ জন এবং একটি প্রকল্পে ৩২ জন শ্রমিক কাজ করবে। কিন্তু নির্ধারিত শ্রমিকের পরিবর্তে ১২ থেকে ১৫ জন শ্রমিক দিয়ে কাজ করানো হচ্ছে। ইউপি সদস্য ও চেয়ারম্যান নূর মোহাম্মদের যোগসাজসে কাজ ফাঁকি দিয়ে বিল উত্তোলন করার চেষ্টা করছেন। কর্মসূচি কাজের অনিয়মের ঘটনায় বিল উত্তোলন করতে না পারায় বিপাকে পড়েছেন শ্রমিকেরা।

অভিযোগ রয়েছে, কাজের ১৯ কর্মদিবস পেরিয়ে গেলেও চেয়ারম্যানের অনিয়মের কারণে বিল স্থগিত হয়ে পড়ে আছে। অনুপস্থিত শ্রমিকের নামের তালিকা করে বিল উত্তোলনের চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনিয়মের কারণে বিল স্থগিত করেছে। এছাড়াও এক প্রকল্পের শ্রমিক দিয়ে অন্য প্রকল্পের কাজ করারও অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন প্রকল্পের অনিয়ম দুর্নীতির অভিযোগে ১১জন ইউপি সদস্য অনাস্থা এনে মানববন্ধন করেছিল চেয়ারম্যান নূর মোহাম্মদের বিরুদ্ধে।

এ বিষয়ে চেয়ারম্যান নূর মোহাম্মদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম কাজের অনিয়মের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ইউপি চেয়ারম্যানের অনিয়মের ঘটনায় বিল স্থগিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হালিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেসব শ্রমিক কাজ করেছেন শুধু তারাই কাজের বিল পাবে।

ওডি/জাহিদ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড