• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূরণ হল নোমানের সাদা এপ্রোন'র স্বপ্ন

  শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার

১৭ এপ্রিল ২০২১, ১৫:১০
পূরণ হল নোমানের সাদা এপ্রোন'র স্বপ্ন
নোমান (ছবি : সংগৃহীত)

ছোটবেলা থেকেই নোমানের স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার, সাদা অ্যাপ্রোন গায়ে জড়ানোর। অবশেষে নোমানের সেই স্বপ্ন পূরণ হয়েছে কুষ্টিয়া মেডিকেল কলেজে চান্স পেয়ে।

কক্সবাজার জেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা গ্রামের নুরুল আমিন ও রাশেদা বেগমের ছেলে নোমানুর রশীদ এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছেন।

দোকানদার (কীটনাশক) পিতার চার ছেলে। অত্যন্ত মেধাবী নোমান ছোটবেলা থেকেই পড়ালেখা করতে ভালোবাসে। মেধাবী এই ছাত্র এলাকার শামলাপুর উচ্চ বিদ্যালয় থেকে এ প্লাস পেয়ে জেএসসি এবং এসএসসি সফলতার সহিত উত্তীর্ণ হয়। এরপর কক্সবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় এ প্লাস পায়।

স্কুলের সব প্রতিযোগিতা, অনুষ্ঠান, সবকিছুতেই ছিল তার অবাধ বিচরণ। স্কুলের সবাই একনামে চিনে তাকে। স্যার-ম্যামদের প্রিয় নোমান, জুনিয়রদের আদরের নোমান ভাই।

নোমানের প্রিয় বিষয় ছিল বিজ্ঞান। সে স্কুল ও কলেজ জীবনে ডাক্তার, ইঞ্জিনিয়ার, পাইলট, লয়ার, প্রোগ্রামার, ম্যাথমেটিশিয়ান আরও কত কিছুই হওয়ার স্বপ্ন দেখত। তবে সাদা অ্যাপ্রোনের মায়া উপেক্ষা করতে পারেনি সে। অত্র কলেজ থেকে অনেক কম শিক্ষার্থী মেডিকেলে চান্স পায়।

ঢাকার কোনো মেডিকেলে কেউ আছেন বলেও জানা নেই। তাই চান্স পাবে কিনা- এ ভয়টা কলেজের সবার মতো তারও হতো না এমন নয়। কলেজ লাইফটা ছিল তার কাছে স্বপ্নের মতো।

পিতা-মাতার আদরের ছেলে নোমান। তারা কখনো পড়ালেখা করতে চাপাচাপি করেননি। ইনফ্যাক্ট তার আম্মু আব্বু বলতেন এত পড়তে হবে না। মেডিকেলে না হলে আরও অনেক ভার্সিটি আছে। কোনো চাপ নেয়ার দরকার নেই। রেজাল্টের আগের দিন রাতেও বুঝিয়ে বলেছেন অন্য কোথাও পড়াবেন সমস্যা নেই। সব সময় সাপোর্ট করতেন তাকে; যা চাইতো উনাদের কাছে তার চেয়েও বেশি দিতেন।

নোমান বলেছেন, আমি মনে করি কলেজ লাইফেই অ্যাডমিশনের রুট গড়ে নেওয়া উচিত। আর এতে আমার সম্মানিত স্যাররা, আম্মু-আব্বু আমাকে সর্বোচ্চ সাহায্য করেছেন। উনাদের দোয়া ও মহান আল্লাহর ইচ্ছায় আমি মেডিকেলে চান্স পেয়েছি, আলহামদুলিল্লাহ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড