• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার থাবার মাঝে পণ্যের মূল্য বৃদ্ধি, দেশজুড়ে চলছে জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ ২০২০, ০০:২৩
অভিযান
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে দেশজুড়ে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত (ছবি : দৈনিক অধিকার)

দেশজুড়ে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্ক চলমান। ঠিক তখনই কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের অতিরিক্ত দাম রাখতে শুরু করেছেন। তাই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে দেশজুড়ে ক্রমাগত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

এরই ধারাবাহিকতায় রবিবারও (২২ মার্চ) দেশজুড়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে রবিবার দিনব্যাপী চট্টগ্রামের পটিয়া উপজেলার ইন্দ্রপুল, মুন্সেফ বাজার, বাসস্ট্যান্ড বৈলতলী রোড এলাকার বিভিন্ন মার্কেট ও দোকানে অভিযান চালিয়ে দ্রব্যমূল্য বেশি রাখার অপরাধে প্রায় পৌনে ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

এ দিকে, চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ বেড়ে যাওয়া চালের বাজারের কারসাজি ধরতে অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ৩ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে অধিক মূল্যে পণ্য বিক্রি ও অতিরিক্ত চাউল মজুদ রাখার অপরাধে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ২ জন চালের আড়তদারকে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

একইভাবে করোনার বিস্তার রোধে জেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে গবাদিপশুর হাট বসানোর দায়ে কক্সবাজারের টেকনাফে একজন বাজার ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন : ফরিদপুরে একই সঙ্গে প্রাণ হারাল ২ বোন

এছাড়া কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় একটি মুদির দোকানে অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে রিপন চন্দ্র মোদক নামে এক দোকানিকে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড