• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ে মুজিববর্ষ ঘিরে জেলা প্রশাসন ও আ. লীগের বিভিন্ন কর্মসূচি

  এম.কামাল উদ্দিন, রাঙ্গামাটি

০৮ মার্চ ২০২০, ১২:০৭
রাঙ্গামাটি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে দিনটিকে ঘিরে দেয়াল লিখন

আগামী ১৭ মার্চ ২০২০ তাৎপর্যপূর্ণ দিন হিসেবে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে দিনটিকে ঘিরে দেয়াল লিখনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন প্রশাসন ও জেলা আওয়ামী লীগ। ১ মার্চ হতে প্রশাসন ও জেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধু শতবর্ষকে ঘিরে নানান অনুষ্ঠান হাতে নিয়েছেন। অপর দিকে ১৭ মার্চকে ঘিরে শহরের হ্যাপির মোড়ে বিশাল দেয়াল লিখন চলছে। বাঙালি জাতির পিতার বিভিন্ন প্রতিকৃতি সুন্দরভাবে এঁকেছেন চিত্রশিল্পীরা।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের অর্থায়নে শহরের হ্যাপির মোড়ে বঙ্গবন্ধুকে নিয়ে প্রায় ৫ হাজার স্কয়ার ফিট দেয়াল লিখন এঁকেছেন স্থানীয় চিত্র শিল্পীরা। ফ্রিল্যান্স চিত্রকারক শিল্পী মিহির কান্তি মল্লিক ও ফ্রিল্যান্স চিত্রকারক গৌতম পাল গত ১ মার্চ হতে দেয়াল লিখন শুরু করেছেন। আগামী ১৬ মার্চের মধ্যে এ দেয়াল লিখন শেষ হওয়ার কথা রয়েছে।

ফ্রিল্যান্স চিত্রশিল্পী মিহির কান্তি মল্লিক বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে ১ মার্চ হতে আমরা জাতির পিতার বিভিন্ন ছবি আঁকতে শুরু করেছি। আগামী ১৬ মার্চের আগেই আমরা দেয়াল লিখন শেষ করব। সময় স্বল্পতার কারণে আমরা দৃশ্যগুলো ভালো করে আঁকতে পারছি না। তার পরও যথাসাধ্য চেষ্টা করেছি ফুটিয়ে তুলতে। তবে স্বাধীনতার পর এই প্রথম রাঙ্গামাটিতে বঙ্গবন্ধুকে নিয়ে দেয়াল লিখন অনুষ্ঠিত হয়েছে। এজন্য প্রশাসন ও জেলা আওয়ামী লীগকে সাধুবাদ জানাই।

এ দিকে ১৭ মার্চ বঙ্গবন্ধুর শতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসনর পক্ষ হতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও বঙ্গবন্ধুর শতবর্ষ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও জেলা প্রশাসন মসজিদ, মন্দির কেয়াংয়ে বিশেষ প্রার্থনাসহ সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। জেলাখানায় ও উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মো. মুছা মাতব্বর বলেন, জেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শতবর্ষ পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ অফিস হতে ফিশারি ঘাট পর্যন্ত আলোকসজ্জা করা হবে। ওই দিন বঙ্গবন্ধুর শতবর্ষ ঘিরে দলীয় কার্যালয়ে কেক কাটা হবে। দলীয় কার্যালয়ে এই উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ওই দিন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সংগঠনের উদ্যোগে থাকছে শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। একইভাবে জেলার ১০ উপজেলাতে বঙ্গবন্ধু শতবর্ষ পালন করা হবে।

ওডি/আরবি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড